“মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার”এই মহান বাণীকে সামনে রেখে বরিশালের বানারীপাড়া উপজেলার সদর ইউনিয়নে ওপেন হাউজ-ডে অনুষ্ঠিত হয়েছে।

 

২ মার্চ সোমবার দুপুর ১২ টার সময় সদর ইউনিয়ন পরিষদের আঙ্গীনায় পুলিশ-জনতার ওপেন হাউজ-ডের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বরিশাল জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বিপিএম (বার)।

 

তিনি তার বক্তৃতায় বলেন,আজ জনতার কাতারে এসে পুলিশ দাঁড়িয়েছে সমাজে যে সব সামাজিক সমস্যা রয়েছে তা জনগনের কাছ থেকে শুনে প্রতিকার করার দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ করার জন্য। তিনি আরও বলেন পরিবার,সমাজ ও রাষ্ট্র আমাদের এখান থেকে সকল প্রকার সন্ত্রাস,ইভটিজিং,মাদক ও বাল্য বিবাহ সহ সামাজিক সব সমস্যা রোধ করার দায়িত্ব কেবল পুলিশের নয়।

 

জনগনেরও দায়িত্ব রয়েছে,তাদেরকেও পুলিশের সাথে এগিয়ে আসতে হবে। জনগন ও পুলিশ এক হয়ে সামাজিক সকল মন্দ কাজের বিরুদ্ধে রুখে দাঁড়ালে আমরা বিশ্বের দরবারে হবো গর্বিত একটি রাষ্ট্র। আমাদের দেখে অন্য রাষ্ট্র গুলো যেন অনুকরণ করতে পারে,আগামীর পথচলা সেভাবেই হবে।

 

কোন ভাবেই সামাজিক সমস্যা সৃষ্টি কারিদের চুল পরিমান ছাড় দেয়া হবেনা বলেও তিনি তার বক্তৃতায় উল্লেখ করেণ। সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ. জলিল ঘরামীর সভাপতিত্বে ওপেন হাউজ-ডের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কথা বলেন,বাকেরগঞ্জ সার্কেলের এএসপি ও উজিরপুর সার্কেলে অতিরিক্ত দায়িত্বে থাকা মো. আনোয়ার সাঈদ,বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ শিশর কুমার পাল।

 

প্রেস ক্লাবের সহ-সভাপতি কেএম শফিকুল আলম জুয়েলের সঞ্চালনায় এ সময় অন্যান্যের মধ্যে সামাজিক সমস্যা নিয়ে কথা বলেন,ইউাপি সদস্য মামুন মল্লিক,মো. সিরাজুল ইসলাম আইয়ুব আলী ও সাধারণ জনতা রেজানুল ইসলাম।

 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো. আক্তার হোসেন মোল্লা,পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জাফর আহম্মেদ,সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুশীল রায় প্রমুখ। এ ছাড়াও পরিষদের সংরক্ষিত নারী ও ইউপি সদস্য’রা উপস্থিত ছিলেন। এর আগে পুলিশ সুপার বানারীপাড়া ডিগ্রী কলেজ ও বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে সামাজিক সমস্যা নিয়ে কথা বলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here