নাগরিক তথ্য নিবন্ধন করি, সন্ত্রাস-জঙ্গিবাদ সমাজ গড়ি এই শ্লোগান নিয়ে নাগরিক তথ্য অভিযান-২০১৯ এর উদ্বোধন করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১ টায় অশ্বিনী কুমার টাউন হলে এই কার্যক্রমের উদ্বোধন করে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার) বলেছেন, আমরা এখন সেই ব্রিটিশ ও পাকিস্তান ভাব ধারার পুলিশ নই।

সে সময় আমরা বিভিন্ন কারণেই অনেক কাজ করতে সক্ষম হইনি। পুলিশ এখন বঙ্গবন্ধুর সোনার বাংলার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস নিয়ে একটি ঘুষ, দূর্নীতি মুক্ত পুলিশ প্রশাসন গড়ার লক্ষে সর্বস্তরের জন প্রতিনিধি, গণপ্রতিনিধিদের ও তৃনমূলদের সাথে নিয়ে সমাজের সকলস্তরে সেবা পৌছে দিতে চাই। তিনি আরো বলেন, ‘আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে চাই তাহলে আপনাদের সোনার মানুষ হয়ে সকলের শান্তি শৃঙ্খলা বজায় রেখে আপনাদের কাজ করতে হবে।

পুলিশ কমিশনার আরো বলেন, অপরাধ ও জঙ্গিবাদ নির্মূলে তথ্য সংগ্রহের লক্ষে তথ্য বহুল মেট্রোপলিটন পুলিশ প্রশাসন গড়ার কাজ শুরু করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোক্তার হোসেন, (সদর দপ্তর) আবু রায়হান সালেহ, (ট্রাফিক) খায়রুল আলম। এসময় আরো বক্তব্য রাখেন বিসিসি প্যানেল মেয়র আয়শা তৌহিদ লুনা ও কোতয়ালী কমিউনিটি পুলিশ কমান্ডার বিজয় কৃষ্ণ দে। এর আগে কেন্দ্রীয় শহীদ মিনার ময়দানে ১০দিন ব্যাপি তথ্য সংগ্রহ অভিযান উপলক্ষে ফেস্টুন উড়িয়ে নাগরিক তথ্য অভিযান উদ্বোধন করেন। এরপরে পুলিশ কমিশনারের নেতৃত্বে এক বর্ণ্যাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হল চত্বরে এসে শেষ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here