র্মক্ষেত্রে কৃতিত্বপূর্ন অবদানের স্বীকৃতি স্বরুপ পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার ‘আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ পেলেন বরিশাল মেট্টোপলিটন পুলিশ (বিএমপি)’র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) খাইরুল আলম।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সকাল ১১ টায় রাজার বাগ পুলিশ লাইনসে এ পুরস্কার প্রদান করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

পুলিশ সদর দফতর সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সূত্রে আরও জানাগেছে, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) খাইরুল আলম জনদুর্ভোগ লাঘবে নানামুখী পদক্ষেপ নিয়েছেন।নগর বাসীর দ্রুত সেবা নিশ্চিত করতে ফেসবুক পেজ চালু করার পাশাপাশি ট্রাফিক কার্যালয়ে আগত দর্শনার্থীদের জন্য অভ্যার্থনা কক্ষ তৈরী সহ সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নে নগরীর সর্বস্তরের জনগনের মাঝে গনসচেতনতামুলক পথসভা ও মতবিনিময় সভা করেছেন। ইতিমধ্যেই বিএমপির ট্রাফিক বিভাগে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে জনগনের সাথে সংযুক্ত থেকে নগরবাসীর আস্থাভাজনে পরিনত হয়েছেন।

এছাড়াও,ট্রাফিক বিভাগে দায়িত্ব গ্রহনের পর থেকে এ পর্যন্ত ৫০ হাজারের বেশী মামলা দিয়ে প্রায় আড়াই কোটি টাকার মত রাজস্ব আদায় করা হয়েছে। কর্মক্ষেত্রে তিনি কাজকে বেশী প্রধান্য দিয়ে থাকেন। আইনশৃঙ্খলা রক্ষা, জননিরাপত্তা বিধান, জনসেবামূলক কর্মকাণ্ড, জনমুখী পুলিশিং, সরকারি ও ব্যক্তিগত কাজের মাধ্যমে পুলিশ বাহিনীর ভাবমূর্তি বাড়ানোসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে অবদান রাখেন। বরিশাল নগরীর সড়কগুলোতে যানজট মুক্ত করে শৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ করেন। গত বছরের শুরু থেকেই নগরীর ব্যস্ততম এলাকা রূপাতলী বাসস্ট্যান্ড, আমতলার মোড়, চৌমাথা বাজার, বাংলা বাজার, নথুল্লাবাদ, সদর রোড, লঞ্চঘাটসহ বিভিন্ন এলাকায় খায়রুল আলম মাঠে থেকেই ট্রাফিক পুলিশকে বিভিন্ন দিক নির্দেশনা দিচ্ছেন। নগরীর ব্যস্ততম এলাকাগুলোতে ট্রাফিক পুলিশের তৎপরতা বৃদ্ধিতে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন নগরবাসী।

এ ব্যাপারে বরিশাল মেট্টোপলিটন পুলিশ (বিএমপি)’র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) খাইরুল আলম জানান,কর্মক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ তার এ পুরস্কার প্রাপ্তিতে পেশাদারিত্ব ও কর্মোদ্দীপনা আরো বাড়িয়ে দিবে। সারা বছর অক্লান্ত পরিশ্রম করে এমন স্বীকৃতি পেয়ে আমি আনন্দিত। এই সফলতা ধরে রাখতে আগামীতে আরো ভালো ভাবে কাজ করে নগরবাসীর কাংক্ষিত সেবা নিশ্চিত করতে নিরলস প্রচেস্টা চালাবো।

এদিকে,একজন চৌকস ও প্রতিভাবান কর্মকর্তা হিসেবে কর্মক্ষেত্রে কৃতিত্বপূর্ন অবদানের স্বীকৃতি স্বরুপ এই পুরস্কার প্রাপ্তিতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)’র কমিশনার মোঃ শাহাবুদ্দিন খানসহ অন্যান্য কর্মকর্তারা উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) খাইরুল আলমকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here