অনলাইন ডেস্ক : আন্তর্জাতিক সাহিত্য ও সাংস্কৃতিক সম্মেলনে যোগ দিতে পার্শ্ববর্তী বন্ধু রাষ্ট্র ভারতের কলকাতায় যাচ্ছেন দখিনের মুখ পত্রিকার প্রকাশক ও মানবাধিকার কর্মী মোসা. রেশমা ইয়াসমিন। তিনি আজ মঙ্গলবার ভারতের কলকাতার উদ্দেশে বরিশাল ত্যাগ করেন।

“আর্ন্তজাতিক সাহিত্য ও সাংস্কৃতিক সম্মেলন” অনুষ্ঠানের আয়োজন করেন সার্ক কালচারাল সোসাইটি এই অনুষ্ঠানটির আয়োজন করেছেন।

২৪ এপ্রিল বিকেল ৪টায় কলকাতার বিশ্ববিদ্যালয়ের চত্বরের মহাবোর্ধি সেমিনার হলে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এই আন্তর্জাতিক সম্মেলন শুরু হবে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিথ থাকবেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. নিমাই চন্দ্র সাহা। সম্মলনের উদ্বোধন করবেন পশ্চিমবঙ্গ সরকারের কারিগর বিষয়ক মন্ত্রী উজ্জল বিশ্বাস। এই অনুষ্ঠানে প্রধান আলোচক পশ্চিমবঙ্গ সরকারের বেসামরিক প্রতিরক্ষা বিভাগের যুগ্ম সচিব ড. অমল কান্তি রায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পশ্চিম বঙ্গ বিধান সভার বিধায়ক কাজী আবদুর রহিম, দৈনিক আনন্দ বাজার পত্রিকার সহকারী সম্পাদক অনিন্দ চক্রবর্তী, পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের সাবেক ডিজি ড. তপন চট্টপাধ্যায় এবং সার্ক কালচারাল সোসাইটির (বাংলাদেশ) কার্যকরী সভাপতি এটিমে মমতাজুল করীম প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে দুই বাংলার খ্যাতিমান ব্যক্তিবর্গ সমাজসেবক ব্যবসায়ী শিক্ষাবিধ ও গুণীজনেরা উপস্থিত থাকবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here