বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ( ইউজিসি) সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০১৯-২০ স্বাক্ষর করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। দক্ষ মানব সম্পদ তৈরি এবং নতুন প্রযুক্তি উদ্ভাবনের রূপকল্প নিয়ে নির্বাচিত শিক্ষার্থীদের জন্য গবেষণাধর্মী উচ্চশিক্ষা ব্যবস্থাপনা নিশ্চিত করণের মাধ্যমে দক্ষ মানব সম্পদ তৈরির অভিলক্ষ নিয়ে ববি রেজিস্টার ও ইউজিসি সচিবের মধ্য এ চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তিতে ভবিষ্যৎকাল পরিকল্পনা হিসেবে চাহিদা অনুযায়ী নতুন বিভাগ চালু করা, গবেষণাবান্ধব আধুনিক ল্যাবের জন্য প্রয়োজনীয় যন্ত্রাংশ ক্রয়, কেন্দ্রীয় লাইবেব্রীকে আধুনিকায়ন করা, মেয়েদের জন্য শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ, ওয়াটার সাপ্লাই ও ড্রেনেজ সিস্টেম, গাড়ী গ্যারেজ, মেইনগেট ও সংযোগ সড়কের নির্মাণ কাজ সমাপ্ত করা, রিচার্স সেল গঠনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের গবেষণাক্ষেত্র ও সুযোগ বৃদ্ধি করাসহ বেশকিছু চুক্তি স্বাক্ষরিত হয়।

এছাড়া ইন্টারনেটের ব্যান্ডউইয়িথ ১০০০ এমবিপিএস এ উন্নতি করে সম্পূর্ণ ক্যাম্পাসকে ওয়াইফাই জোনের আওতায় এনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে কার্যকরী এমওইউ সাক্ষর করে Exchange Program ও Collboration Reacharch এর ক্ষেত্র বৃদ্ধি করা হবে। সেন্টার ফর মডার্ন ল্যাঙ্গুয়েজের শিক্ষা কার্যক্রম চালু করা হবে। শ্রেণীকক্ষকে আধুনিক সুযোগ সুবিধার আওতায় এনে বিশ্ববিদ্যালয় এগিয়ে নিয়ে যাবার উপর গুরুত্বারোপ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here