মা ইলিশ রক্ষায় ২২ দিনের সরকারি নিষেধাজ্ঞার ২য় দিনেই বরিশালের হিজলায় ৮ জনকে আটক করা হয়েছে। এসময় একটি ইঞ্জিন চালিত নৌকা ও বিপুল পরিমান কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এদের মধ্যে ২ জনকে কারাদণ্ড ও ৬ জেলেকে অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুর সাড়ে ১২ টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত হিজলা নৌ পুলিশ ফাড়ির পরিদর্শক শেখ বেল্লাল হােসেন, এএসআই মােঃ নুর আলম ও এএসআই মােঃ মামুনসহ একদল পুলিশ মেঘনা শাখা নদীর বাউশিয়া পয়েন্টে অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন। এসময় অভিযানে ৯০ লক্ষ টাকার কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলেন-  মােঃ শাওন (১৮), মােঃ বেল্লাল (১৮) , মােঃ মিলন (১৮) ,মােঃ শাহাদাৎ (১৮), মােঃ আসিফুল হুদা (১৮) , মােঃ জাহিদুল, ইসলাম (১৮) , মােঃ ইউসুফ হাওলাদার (৫০) ও মােঃ আবদুল জব্বার।

বৃহস্পতিবার (১০অক্টোবর) সকালে বরিশালে  হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা আমীনুল ইসলাম।

আটককৃদের মধ্যে মােঃ ইউসুফ হাওলাদারকে ১ বছর ২ মাস ও মােঃ আবদুল জব্বারকে ১ বছর কারাদন্ড প্রদান করা হয়। এবং বাকিদের ৫ হাজার করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা আমীনুল ইসলাম জানান, মা ইলিশ রক্ষায় নিষেধাজ্ঞার ২য় দিনেই হিজলায় ৮ জন আটক করি । এর মধ্যে কারেন্ট জাল ব্যবসায়ী ও টলার মালিককে ৩ লক্ষ মিটার কারেন্ট জাল সহ আটক করি । কারেন্ট জাল ব্যবসায়ী ইউসুফকে ১ বছর ২ মাস এবং টলার মালিককে ১বছর কারাদণ্ড প্রদান ও সহযোগী ৬ জনকে ৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here