ঢাকা: ২২ মে ২০২০, শুক্রবার : দীর্ঘ লকডাউনে কর্মহীন, দরিদ্র ও ত্রাণবঞ্চিত অসহায় পরিবহনের চালক-শ্রমিকদের প্রায় ৩০০ পরিবার খুঁজে খুঁজে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির “যাত্রী কল্যাণ করোনা সেচ্ছাসেবী গ্রুপ”। রাজধানী ঢাকার যাত্রাবাড়ি, ডেমরা, মাতুয়াইল ও নারায়ণগঞ্জে ৭৫টি পরিবার। চট্টগ্রামের বাকলিয়া, বলিরহাট, বহদ্দারহাট এলাকায় কর্মহীন, দরিদ্র ও ত্রাণ বঞ্চিত ২২০টি পরিবহন চালক-শ্রমিকের পরিবারের ঘরে ঘরে গিয়ে এসব ত্রাণ পৌঁছে দেন সংগঠনের করোনা সেচ্ছাসেবী সদস্যরা। আজ দিনব্যাপী এই ত্রাণ বিতরণ কর্মসূচী পালিত হয়।

ঢাকার ৫০টি পরিবারে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেন সংগঠনের করোনা সেচ্ছাসেবী গ্রুপের সদস্য জিয়াউল হক চৌধুরী, আমজাদ হোসেন ও আবুল কালাম। নারায়ণগঞ্জে ২৫টি পরিবারে ত্রাণ পৌঁছে দেন এম মনিরুল হক, আনোয়ার হোসেন।

চট্টগ্রামের বাকলিয়া, বলিরহাট ও বহদ্দারহাট এলাকায় ২২০টি পরিবারে ত্রাণ পৌঁছে দেন “যাত্রী কল্যাণ করোনা সেচ্ছাসেবী গ্রুপ” সদস্য মোক্তার হোসেন, ওসমান জাহাঙ্গীর, আকতার মিয়া ও আবদুল কাদের।

উল্লেখ্য যে, যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোঃ মোজাম্মেল হক চৌধুরীসহ সংগঠনের সদস্যদের ব্যক্তিগত অর্থায়নে এই পর্যন্ত প্রায় ৫০০ শতাধিক পরিবহন শ্রমিকদের পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।

সংগঠনের মহাসচিব মোঃ মোজাম্মেল হক চৌধুরী বলেন, দীর্ঘ লকডাউনে কর্মহীন, দরিদ্র ও ত্রাণবঞ্চিত অসহায় পরিবহনের চালক-শ্রমিকদের বহু পরিবার অবর্ণনীয় দুর্ভোগের মধ্যে দিনাতিপাত করছে। খুঁজে খুঁজে ত্রাণবঞ্চিত এসব পরিবারকে সহায়তা করার জন্য তিনি সরকারের সংশ্লিষ্টদের কাছে দাবী জানান। একই সাথে মালিক ও শ্রমিক সংগঠনগুলোকে ত্রাণবঞ্চিত শ্রমিকদের পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here