জামি’আ আরাবিয়া খাজা মঈনউদ্দিন মাদ্রাসা জামে মসজিদে অত্র মাদ্রাসার মুহতামিমের আহবানে ও সভাপতিত্বে বরিশালের বিশিষ্ট ওলামায়ে কেরাম, মাদ্রাসার আজীবন সদস্যবৃন্দ, ছাত্র অভিভাবকবৃন্দ ও স্থানীয় বিশিষ্ট হিতাকাঙ্খিদের সমন্বয়ে বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করা হয় এবং মাদ্রাসার বর্তমান পরিস্থিতি নিয়ে সংক্ষিপ্ত করে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

 

আলোচনা সভা শেষে উপস্থিত সদস্যগণের সম্মুখে নতুন কমিটি ঘোষণা দেয়া হয়। উক্ত কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও মন্ত্রী পদমর্যাদায় থাকা আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ (এমপি), পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অবঃ কর্নেল জাহিদ ফারুক শামীম (এমপি), বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, স্টিমারঘাট জামে মসজিদের খতিব মাওলানা শরফ উদ্দিন বেগ, জামিয়া ইসলামিয়া মাহমুদিয়া মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব।

 

এছাড়া সভায় উপস্থিত সদস্যদের নিকট সংবিধানের ৩ এর (ক) ধারার ক্ষমতা বলে ৫১ সদস্য বিশিষ্ট মজলিসে শুরার ঘোষণা দেয়া হয়। এতে সভাপতি নির্বাচিত করা হয় বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড (বেফাক)’র চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফি দা. বা।

 

আর সদস্যরা হচ্ছেন : মাওলানা আব্দুল কুদ্দুস সাহেব, অধ্যাপক মাওলানা জুবায়ের আহমদ চৌধুরী, মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ ফায়জুল করিম, আল্লামা মাহমুদুল হাসান সাহেব মুহতামিম যাত্রাবাড়ী মাদ্রাসা, মাওলানা শাহ আব্দুল মতিন বিন হোসাইনসহ ১৫ জনের নাম ঘোষণা করা হয় বাকি সদস্যদের কো-আপড করা হবে।

 

অতঃপর সভাপতি উপস্থিত সদস্যদের নিকট কার্যনির্বাহী কমিটির মজলিসে আমেলা’র সভাপতি নির্বাচন করা হয় আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, সহ-সভাপতি হিসেবে রাখা হয় আলহাজ্ব মাহাদী হোসেন পাট্টি, আলহাজ্ব জুলফিকার হোসেন ভুট্টো, আলহাজ্ব হযরত মাওলানা মির্জা নুরুর রহমান বেগ সাহেবকে।

 

সংবিধান মোতাবেক কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক জামি’আর বর্তমান প্রিন্সিপাল আলহাজ্ব হযরত মাওলানা আব্দুল হালিম ও কোষাধ্যক্ষ হিসেবে আলহাজ্ব আব্দুল আল ফারুক রাজুসহ ১৩ জন সদস্যের নাম ঘোষণা করা হয়। বাকি সদস্যদের নাম সময় সাপেক্ষে কো-আপড করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here