ভালোবাসা আর শ্রদ্ধা জানানো কোন ফ্রেমে আটকানো যায় না। যায় না সবকিছু ভাষায় প্রকাশ করেও। তারপরও মানুষের নিরন্তর চেষ্টা থাকে প্রিয় মানুষকে নানান ভাবে শ্রদ্ধা জানানোর। হয়তো সে জন্যই ব্যান্ড জগতের নক্ষত্র- সদ্য চির বিদায় নেয়া আইয়ুব বাচ্চুকে গানে গানেই স্মরণ করে অব্যক্ত ভালোবাসা প্রকাশ করতে চেয়েছেন বরিশালের শিল্পীরা। যার নেতৃত্ব দেন নতুন প্রজন্মের সম্ভাবনাময় সঙ্গীত শিল্পী রবি সেরা প্রতিভার মিঠুন রায়। সম্প্রতি ফেসবুক, ইউটিউবে আইয়ুব বাচ্চুকে নিয়ে মিউজিক ভিডিও প্রকাশ পেলে তা নিয়ে আলোড়ন তৈরি হয়।

ভিডিওটিতে দেখা যায়, বরিশালের ঐতিহ্যবাহী ব্রজোমহন বিদ্যালয়ের হল রুমকে বেছে নেওয়া হয়েছে মঞ্চ হিসেবে। আলো ভাবনায় “নীল” প্রাধান্য পায় বেদনার ভাব প্রকাশে। কেননা রকস্টার মরহুম আইয়ুব বাচ্চু গেল ১৮ আক্টোবর ২০১৮- লাখো ভক্ত, অনুরাগীদের কাঁদিয়ে চির বিদায় নেন পৃথিবী থেকে। কিন্তু তাঁর এই প্রস্থানকে সহজে মানতে পারেনি শ্রোতা অনুরাগীরা। বিশেষ করে সঙ্গীত জগতে শোকের মাতুম নেমে এসছিলো আইয়ুব বাচ্চুর মৃত্যু সংবাদে। তবে শোককে কাটিয়ে উঠতে আর আইয়ুব বাচ্চুর দেখানো পথকে আগলে ধরতে চান নতুন প্রজন্মের শিল্পীরা। আর তাই রবি সেরা প্রতিভা মিঠুন রায় উদ্যোগ নেন আইয়ুব বাচ্চুর করা গান দিয়ে মিউজিক ভিডিও করার।

আলাপে বলেন, কেবল বাংলাদেশ নয় সংঙ্গীতের বিশ্বভূবনে আইয়ুব বাচ্চুর অবদান অপূরনীয়। তার আদর্শ-দেশপ্রেম আর রেখে যাওয়া অমর সৃষ্টিগুলোকে আকরে ধরে আগামীর পথ চলতে চাওয়াই মিঠুনের ইচ্ছা। তাই ক্ষুদ্র প্রয়াস হিসেবে উদ্যোগ নেন আইয়ুব বাচ্চুর কালজয়ী “সেই তুমি” গানটির মধ্য দিয়ে রকস্টারকে শ্রদ্ধা জানানোর। মিন্টু চৌধুরীর কম্পোজিশনে গানটিতে কন্ঠ দিয়েছেন মিঠুন রায় নিজেই। কী-বোর্ডে অংশ নেন টুটুল বাড়ৈ, লিড গীটারে মিন্টু চৌধুরী, বেইজ গীটারে সাজিদ রহমান এবং ড্রামসে সুমন দেবনাথ। ভিডিওটির চিত্র গ্রহণ ও সম্পাদনা করেন সাগর দত্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here