প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের অন্যতম প্রযুক্তি সংস্থা গুগলের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (পরিচালক) পদে পদোন্নতি পাওয়ায় জাহিদ সবুরকে অভিনন্দন জানিয়েছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস।

রোববার সন্ধ্যায় দূতাবাসের ভেরিফায়েড অফিশিয়াল ফেসবুক পেজে জাহিদ সবুরের একটি ছবি পোস্ট করে তাকে এই অভিনন্দন জানানো হয়।

ওই পোস্টে লেখা হয়েছে- ‘প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের অন্যতম প্রযুক্তি সংস্থা গুগলে একজন পরিচালক হতে যাওয়া জাহিদ সবুরকে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের পক্ষ থেকে অভিনন্দন। তিনি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) থেকে স্নাতক পাশ করে ২০০৭ সালে গুগলের ব্যাকঅ্যান্ড সিস্টেম ডেভেলপমেন্ট প্রকল্পে ভারতের ব্যাঙ্গালোর অফিসে সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিজের কর্মজীবন শুরু করেছিলেন। ছয় মাস পরে তিনি গুগলের ক্যালিফোর্নিয়ার অফিসে যোগদান করেন।’

উল্লেখ্য, গত ২ মে গুগলের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (পরিচালক) পদে পদোন্নতি পান বাংলাদেশি তরুণ জাহিদ সবুর। নিজের ফেসবুকে দেয়া এক পোস্টের মাধ্যমে এই পদোন্নতির কথা জানান তিনি।

ওই পোস্টে নিজের এতোদূর আসার পেছনে নেপথ্য অনুপ্রেরকদের ধন্যবাদ জানিয়ে জাহিদ বলেন, আপনাদের হৃদয়ের গভীর থেকে ধন্যবাদ। আপনাদের দোয়া ছাড়া আমি এতোদূর আসতে পারতাম না।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিনটিতে বর্তমানে প্রায় এক লাখের মতো ফুলটাইম কর্মী আছেন। এদের মধ্যে আড়াইশ জনের মতো আছেন প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার। জাহিদ এদেরই একজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here