চরফ্যাশন উপজেলার মেঘনা নদীতে ৩জন ও তেতুলিয়া নদীতে ৪ জেলে আটক ও ৩হাজার মিটার জাল জব্দ করেছেন সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস। জেলেদের মধ্যে একজন অপ্রাপ্ত হওয়া মুচলেকা নিয়ে ছেড়ে দিয়ে বাকী ৩ জনের এক বছর করে বিনাশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করা হয়েছে।

জানা যায়, শনিবার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত চরফ্যাশন উপজেলার তেতুলিয়া নদীতে অভিযান চালান নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিপন বিশ্বাস। এতে ৩ টি মাছ ধরার ট্রলার ও ৩ হাজার মিটার জাল সহ ৪ জেলেকে আটক করা হয়েছে। এর মধ্যে তিন জনকে ১ বছরের কারাদ- ও বাকি একজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। দণ্ডিতরা হলেন, দুলারহাট থানার নুরাবাদ ১ নং ওয়ার্ডের গাছিরখাল এলাকার সকিল( ১৯) ফয়সাল (১৮) ও ইউনুছ(২৭)। ট্রলার ৩টি নিলামে দেয়া হয়েছে এবং ১৬ পিস ইলিশ ছিল তা এতিমখানায় বিতরণ করা হয়েছে।

এদিকে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার বলেন, মেঘনায় ১২টায় অভিযান চালানো হয়। এতে ৩জন জেলেকে আটক করা হয়েছে। তারা হলেন, লালমোহান লর্ডহাডিঞ্জ ইউনিয়নের চাদপুর গ্রামের আবদুর রহমানের ছেলে সোহাগ (১৮) ইউসুফ আলীর ছেলে লিটন(২১) আবদুল হান্নানের ছেলে মনির(২০)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here