শামীম আহমেদ ॥ বরিশাল সিটি করপোরেশনে চাকুরি থাকাকালীন অবস্থায় মৃত্যুবরণ করা ৯ শ্রমিকের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

পরিবারের পক্ষ থেকে আবেদনের প্রেক্ষিতে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নির্দেশে তাদের এ অনুদান প্রদান করা হয়।

অনুদান প্রাপ্তদের মধ্যে ৬ জন শ্রমিক ও ৩ জন ঝাড়ুদারের পরিবার রয়েছে।

যারমধ্যে মৃত জয়নাল সরদারের (শ্রমিক) পক্ষে তার দুই স্ত্রী আবেদন করলে, তাদের সমবন্টন অর্থাৎ অনুদানের ১ লাখ টাকা দুটি ভাগে ৫০ হাজার টাকা করে উভয়কে বুঝিয়ে দেয়া হয়। একইভাবে মৃত মোঃ তৈয়ব আলী সিকদারের (শ্রমিক )পক্ষে তার দুই ছেলে আবেদন করলে, তাদেরও সমবন্টন করে আর্থিক অনুদানের টাকা বুঝিয়ে দেয়া হয়।

এছাড়া শ্রমিক পদে মৃত মোঃ হানিফ, রুনু বেগম, জাহাঙ্গীর সরদার ও গোপাল লাল এবং ঝাড়ুদার পদে মৃত ইরানী বেগম, আশা রানী, চম্পা রানী/মুন্নী মেথর এর পরিবারের পক্ষ থেকে স্ত্রী অথবা সন্তাররা একক আবেদন করেন। যার প্রেক্ষিতে যাচাই-বাছাই শেষে এসব পরিবারের হাতে ১ লাখ টাকার অনুদান তুলে দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, দৈনিক মজুরী ভিত্তিতে চাকুরিরত অবস্থায় মৃত্যুবরণকারী শ্রমিকদের পরিবারকে আর্থিক অনুদান দেয়ার বিষয় বিসিসিতে এটিই প্রথম। মেয়রের নির্দেশে বৃহষ্পতিবার (০৮ আগষ্ট) বেলা ১১ টায় মৃত প্রত্যেক শ্রমিকের পরিবারের হাতে ১ লাখ টাকার এ অনুদান তুলে দেন প্রধান নির্বাহী কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here