সমুদ্রসৈকতে বেড়াতে আসা এক তরুণের চুল কেটে দেওয়ার নির্দেশ দেওয়া চট্টগ্রামের সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হককে বদলি করা হয়েছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তাঁকে সীতাকুণ্ড থেকে বরিশালের বিভাগীয় কমিশনার কার্যালয়ে বদলি করা হয়।

গত মঙ্গলবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হকের নির্দেশে গুলিয়াখালী সমুদ্রসৈকতে বেড়াতে আসা এক তরুণের চুল কেটে দেওয়া হয়। ঘটনাস্থলে ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন। ঘটনার প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি মুঠোফোনে ছবি ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেন। পরে এই ঘটনায় তুমুল আলোচনা-সমালোচনা শুরু হয়। এরপর ওই ঘটনা তদন্তে পরের দিন এক সদস্যের তদন্ত কমিটি গঠন করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

ওই কমিটির একমাত্র সদস্য হলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এজেডএম শরীফ হোসেন। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছিল।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটের তথ্য অনুসারে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-১ শাখার আদেশে আজ সৈয়দ মাহবুবুল হককে সহকারী কমিশনার (ভূমি) পদ থেকে প্রত্যাহার করা হয়েছে। তাঁকে আগামী ১৬ মার্চের মধ্যে বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনারের কার্যালয় যোগদান করতে বলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায় প্রথম আলোকে বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে আজ সৈয়দ মাহবুবুল হককে সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) পদ থেকে অবমুক্ত করা হয়েছে। অবমুক্তির কারণ জানতে চাইলে তিনি বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় জনস্বার্থে বদলির আদেশ জারি করেছে। এটি মন্ত্রণালয়ের নিয়মিত বদলির আদেশ।সূত্র:প্রথম আলো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here