বরিশালে ছাগল চুরি করতে গিয়ে ধরা খেল তিন ভুয়া সাংবাদিক। তাদের আটক পরবর্তী একচোট গণপিটুনি দিয়েছে স্থানীয় জনতা। পরে খবর পেয়ে তাদের আটক করে নিয়ে আসে কাউনিয়া থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে শনিবার বিকেলে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের কাগাশুরা বাজার এলাকায়।

এই তিন ভুয়া সাংবাদিক হচ্ছে- শহরের দপ্তরখানা রোডের বাসিন্দা মজিবরের ছেলে নাঈম (১৮), শাহেব আলী হাওলাদারের ছেলে সাকিব হোসেন (১৮) এবং রুস্তুম আলী হাওলাদারের ছেলে সুজন (১৯)।

এদের প্রত্যেকের কাছ থেকে দৈনিক বরিশাল ক্রাইম নামে একটি আন্ডাগ্রাউন্ড পত্রিকার আইডি কার্ড উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ ও বিভিন্ন সূত্রে জানা গেছে- এই পত্রিকাটির আইডি কার্ড ব্যবহার করে অন্তত অর্ধশত ব্যক্তি বিশেষ নানা অপরাধমূলক কাজ করেছে আসছে। পুলিশ এর আগেও তাদের আটক করে আইনানুগ ব্যবস্থা করে। কিন্তু তাদের কোন ভাবে টলানো যাচ্ছে। সর্বশেষ শনিবার কাগাশুরা বাজারে ছাগল চুরি করতে গিয়ে একইভাবে ধরা খেল তিন ভুয়া সাংবাদিক।

অপর একটি সূত্র জানায়- এই তিন যুবকের বাড়ি বরিশাল শহরের দপ্তরখানা ও স্বরোড এলাকায়। তারা বিভিন্ন অপরাধের সাথে জড়িত। এমনকি মাদক বিক্রিতেও তাদের যোগসূত্র রয়েছে। সম্প্রতি তারা বরিশাল ক্রাইম পত্রিকার তথা কথিত সম্পাদক শাহ আলমের কাছ থেকে তিনটি আইডি কার্ড অর্থের বিনিময়ে কিনে নেয়।

পুলিশ জানায়- ছাগল চুরির অভিযোগে স্থানীয় জনতা তাদের আটক করে গণপিটুনি দেয়। পরবর্তীতে পুলিশ গেলে তাদের তুলে দেওয়া হয়।

নিশ্চিত হওয়া গেছে- ভুয়া সাংবাদিকদের আটকের খবর পেয়ে রাতে রানা হাওলাদার নামে এক ব্যক্তি তাদের ছাড়িয়ে নিতে থানায় দ্ববির করে। এসময় সে নিজেকে বাংলাদেশ সময় টিভি নামক একটি অনলাইন টিভির পরিচালক হিসেবে পরিচয় দেয়।

তবে সেও যে ভুয়া তা পুলিশ অনুমান করতে পেরেছে। এই কারণে থানা পুলিশের কাছ থেকে তাদের কোন ধরনের সুযোগ দেওয়া হয়নি। বরং ছাগল চুরির ঘটনায় তাদের বিরুদ্ধে একটি মামলা গ্রহণ করেছে।

বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, এই ঘটনায় একটি চুরি মামলা দায়ের পরবর্তী তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here