একবিংশ শতাব্দীর চ্যলেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সরকার পুলিশ বাহিনীকে যুগোপযোগী, দক্ষ, পেশাদার করার জন্য নতুন আঙ্গিকে মডিউল ভিত্তিক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে যে দক্ষ মানবসম্পদ -দক্ষ পুলিশ বাহিনী উপহার দিয়েছেন, আমি বিশ্বাস করি তা সত্যিকার অর্থে জনগণের কাঙ্খিত সেবা পৌঁছে দিতে সক্ষম হবে।

পুলিশ কমিশনার বিএমপি  মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার খুলনা পুলিশ ট্রেনিং সেন্টার সংযুক্ত ১০ এপিবিএন বরিশালে ৫৩ তম (টিআরসি) প্রশিক্ষণার্থীদের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন শেষে প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্য এ কথা বলেন।

পুলিশ কমিশনার বিএমপি আরও বলেন, তোমরা যারা নবীন সদস্য আজকে এই পুলিশ বাহিনীতে যোগদান করেছো ;সারা বাংলাদশের মানুষ জানেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রশংসা করে বলেছেন, বর্তমান আইজিপি মহোদয়ের নেতৃত্বে যে নিয়োগ প্রক্রিয়ার মধ্য দিয়ে তোমরা এসেছো তা ছিলো অত্যন্ত সৎ, স্বচ্ছ এবং নিরপেক্ষ।তোমরা কারো কোন তদবীর ব্যতিত তোমাদের মেধায়, যোগ্যতায় এখানে এসেছো। সুতরাং তোমরা এই নতুন প্রজন্ম স্বাধীনতার এই পঞ্চাশ বছর পূর্তিতে উদ্যম নিয়ে প্রকৃত পুলিশ এর আদর্শ লালন করে যতো অনিয়ম দূর্ণীতি কাটিয়ে নিয়ামক শক্তি হয়ে উন্নয়নের মহাসড়কে আরও বেগবান হয়ে দ্বারে দ্বারে সেবা পৌঁছে দিবে সেই আশাবাদ ব্যক্ত করছি।

লাখো শহীদের ত্যাগের বিনিময়ে যে দেশ আমরা উপহার পেয়েছি সে দেশের জনগণের সেবা নিশ্চিত করতে এই পুলিশ ট্রেনিং সেন্টার এর নিবিড় প্রশিক্ষণের মাধ্যমে তোমরা আজ থেকেই প্রস্তুত।
“মুজিব বর্ষ” হিসেবে এই বছরটি খুবই গুরুত্বপূর্ণ, আমরা স্লোগান নিয়েছি “মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার ” এই স্লোগানকে মনে ধারণ করে সত্যিকার অর্থে জনগণের পুলিশ হয়ে কাজ করতে হবে। আমি প্রশিক্ষণার্থীদের সার্বিক সফলতা কামনা করছি। ”

এসময়ে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি  প্রলয় চিসিম,উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা বিএমপি  মোঃ জুলফিকার আলী হায়দার , উপ-পুলিশ কমিশনার সদর দপ্তর বিএমপি আবু রায়হান মুহাম্মদ সালেহ্, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মোঃ মোকতার হোসেন পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি জাকির হোসেন মজুমদার পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার ডিবি বিএমপি মোঃ জাহাঙ্গির মল্লিক ,উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি মোঃ খাইরুল আলম ,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি মোঃ আবুল কালাম আজাদসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here