বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নায়েককে মালয়েশিয়ায় দেয়া স্থায়ী নাগরিকত্ব মর্যাদা বাতিল করা হতে পারে। দেশটির প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ শুক্রবার এই কথা বলেন।

মাহাথির বলেন, দেশের সংখ্যালঘুদের নিয়ে জাকির নায়েক যে মন্তব্য করেছেন তার তদন্ত করছে পুলিশ। তদন্তের ফলাফল আসলে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, তাঁর স্থায়ী নাগরিকত্ব মর্যাদা আছে। আমরা তা কেড়ে নিতে পারি যদি তিনি এমন কিছু করেন যা এই জাতির ক্ষতিকারক। এই মুহূর্তে পুলিশ তদন্ত করছে। তিনি যদি এমন কিছু করেন তাহলে তাঁর স্থায়ী নাগরিকত্ব মর্যাদা কেড়ে নেয়া দরকার।

গত সপ্তাহে চীনা ও ভারতীয় সংখ্যালঘুদের নিয়ে বর্ণবাদী বক্তব্য দেয়ার অভিযোগ ওঠে জাকিরের বিরুদ্ধে।

ইতিমধ্যে মালয়েশিয়ায় একটি ইসলামি অনুষ্ঠানে বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নায়েককে ভাষণ দেওয়া থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছে দেশটির পুলিশ।

মালয়েশিয়ার সিনিয়র এক পুলিশ কর্মকর্তাকে উদ্ধৃত করে আল জাজিরার খবরে বলা হয়ছে, পার্লিসে মুসলিম ধর্মাবলম্বীদের তিন দিনব্যাপী এক ইসলামী সম্মেলনে জাকির নায়েককে ভাষণ না দেয়ার জন্য পুলিশ নিষেধ করেছে। এই অনুষ্ঠানটি মালয়েশিয়ায় ধর্মান্তরিত মুসলিমদের সবচেয়ে বড় সমাবেশ। তথ্যসূত্র: মালয় মেইল, আল জাজিরা, হিন্দুস্তান টাইমস, টাইমস অব ইন্ডিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here