ঝালকাঠির সদর উপজেলার নবগ্রাম ম্যাজিক ষ্ট্যান্ড সংলগ্ন নবগ্রাম-কড়াপুর সংযোগ খালটির উপর নির্মীত ব্রিজের কাজ সম্পন্ন হলেও নির্মান কাজের পূর্ব ব্রিজের দু’পাশে দেয়া বাধ সম্পূর্ন না ভেঙ্গে বাধ নির্মানে ব্যবহারিত মাটি ও বাধের খুটি ফেলে রেখেই চলে যায় ঠিকাদার প্রতিষ্ঠান। ব্রিজের দু’পাশে নির্মীত দু’টি বাধ ফেলে রাখার কারনে যেমনি পানি চলাচল বিঘ্ন ঘটছে তেমনি দিনদিন ছোট হচ্ছে খাল। এমনকি নৌকা, ট্রলার চলাচলে সমস্যা হচ্ছে।

 

 

স্থানীয়রা জানান, ব্রীজ নির্মানের সময় খালের দু’পাশ থেকে বাঁধ দিয়ে ব্রীজের নির্মান কাজ শুরু করেন কিন্তু এখন ব্রীজের কাজ শেষ হলেও বাঁধ ছেরে না দিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান উধাও হয়েছে বলে জানান স্থানীয়রা। দেওয়ার কারনে খালের উত্তর পাড়ে সড়কে পাশ থেকে পানি প্রবাহমান শ্রোতধারার কারনে এরই মধ্য সড়কের উপরি ভাগে খালের পাড়ে ফাটলের সৃষ্টি হয়েছে এবং খালে নৌ চলাচলে বিঘ্ন ঘটায়।

 

 

বর্তমান সরকার দেশব্যাপী জলাশয়, খাল ও নদী রক্ষার্থে খাল খনন সহ অবৈধ স্থাপনা উচ্ছেদের কাজ শুরু করছেন কিন্তু অপরদিকে কিছু অসাধু লোক খালের উপর ব্রীজ, কার্লভাট নির্মানের জন্য ঠিকাদার প্রতিষ্ঠানের দেয়া বাধ ব্রীজ, কালর্ভাট নির্মান শেষে বাধ ভাঙ্গার কাজ অসম্পন্ন রেখেই খালের পানি চলাচল সহ নৌকা, ট্রলার চলাচলে বিঘ্ন ঘটাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here