ঝালকাঠির নলছিটিতে বৌভাত অনুষ্ঠানের খাবার খেয়ে দুই শতাধিক অতিথি অসুস্থ হয়ে পড়েছেন। রবিবার দুপুরে উপজেলার প্রতাপ গ্রামে এ ঘটনা ঘটে। অসুস্থদের ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সিয়াম আহসান বলেন, ‘খাদ্যে বিষক্রিয়ার কারনে দুই শতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। তাদের চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে। অনেকের অবস্থা গুরুতর। তাদের সার্বক্ষণিক পর্যবেক্ষনে রাখা হয়েছে।

 

অসুস্থ রোগী ও তাদের স্বজনরা জানায়, প্রতাপ গ্রামের প্রয়াত আজাহার আলী হাওলাদারের ছেলে নজরুল ইসলামের সঙ্গে পার্শ্ববর্তী গ্রাম ভৌরবপাশার মোফাজ্জেল হোসেনের মেয়ে ছাবিনা আক্তারের বিয়ে হয়। রোববার প্রতাপ গ্রামে ছেলের বাড়িতে ছিল বৌভাত অনুষ্ঠান।

 

আর ওই অনুষ্ঠানে দু’পক্ষ, আত্মীয় স্বজন ও এলাকার তিন শত লোক অনুষ্ঠানের নিমন্ত্রণ অতিথি হয়ে অংশ নেয় এবং বৌভাতের খাবার খায়। কিন্তু খাবার খাওয়ার ২ ঘণ্টা পর থেকেই একে একে বমি ও পেট ব্যথায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। এখন পর্যন্ত সদর হাসপাতালে ২৫ জন ভর্তি হয়েছে। আর ৩০/৪০ জন বরিশাল সহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।

 

অসুস্থ রিমির মা খাদিজা বেগম বলেন, ‘দুপুরে মেয়ে সাথে নিয়ে স্বামী গিয়েছিলেন বিয়ে বাড়িতে। তারা খাবার খেয়ে বাসায় পৌছে অসুস্থ হয়ে পড়ে। অতিরিক্ত বমি ও পেটে ব্যাথা করলে তাদের হাসপাতালে নিয়ে আসি।

 

বরের বোন শারমিন আক্তার বলেন, ‘আমার পরিবারের সকলেই খাবার খেয়ে অসুস্থ হয়েছেন। রান্নায় কোন সমস্যা হয়েছিল মনে হয়। অতিথিদের সকলের একই অবস্থা হয়েছে। বর-কনে খাবার না খাওয়ায় তারা সুস্থ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here