বরিশাল নগরীর মুক্তিযোদ্ধা পার্ক সংলগ্ন বিআইডব্লিউটিএ নৌ-কারখানা আনসার ক্যাম্পের সদস্যরা উদ্ধার করলো ২শিশুকে । গতকাল সন্ধ্যা ৬ টার দিকে বরিশাল নগরীর হেমায়েত উদ্দিন ডায়াবেটিস হাসপাতালের সামনে কান্না করতে দেখে এগিয়ে যায় আনসার সদস্যরা।

এসময় শিশু দুটি তাদের সকল ঠিকানা এবং বরিশালে আসার বিষয়টি জানান। তখন আনসার সদস্যরা শিশু ২টিকে তাদের ক্যাম্পে নিয়ে যান এবং কোতয়ালী থানা পুলিশের সহযোগীতা চান। এরপর কোতয়ালী থানা পুলিশ গিয়ে শিশু দুটিকে তাদের হেফাজতে নিয়ে যায়। আনসার সদস্য ও পুলিশ সূত্রে জানা গেছে, শিশু দুটির বাড়ি ঢাকার আশুলিয়া এলাকার দিন মজুরের পুত্র এরা। দুইজনেই আশুলিয়া খেজুর বাগান খেলার মাঠে খেলছিলো।

তখন তাদের বল গিয়ে ২ যুবকের গায় লাগে। তখন এরা ২জন ওই লোক দুটির কাছ ক্ষমা প্রার্থনা করলে তারা মাফ করে শিশু ২টিকে বিস্কুট খাওয়াতে নিয়ে যায়। এরপরে শিশু ২টি অজ্ঞান হয়ে পড়লে ঢাকার লঞ্চ টার্মিনাল পর্যন্ত নিয়ে এসে ফেলে রেখে চলে যায় দুবৃত্তরা। শিশু ২টির জ্ঞান ফেরার পরে বরিশালের লঞ্চ উঠে এবং বরিশালে চলে আসে বলেও ওই শিশু ২টি জানায়। ওরা আরো জানায়, গত ১০ অক্টোবর দুপুর দুইটার দিকে এঘটনা ঘটে।বরিশালে আসার পরে ওরা পটুয়াখালী এক আত্মীয়র বাসায় যাবে কিন্তু তাদের ঠিকানা না জানার কারনে যেতে পারে নি। শিশু ২টিকে উদ্ধার করে এপিসি মোঃ মাইনুল হাসানের নেতৃত্বে মোঃ রাসেল ও মোস্তাকুর রহমানের সহযোগীতায় কোতয়ালী থানায় হস্তান্তর করে।

থানা পুলিশ সূত্রে জানা গেছে ঢাকার আশুলিয়া এলাকার নয়ন হোসেন এর পুত্র সাব্বির হোসেন(১০), একই এলাকার নাসির উদ্দিনের ছেলে মারুফ(১২) উদ্ধার করে রাখা হয়েছে। এবিষয় কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম পিপিএম জানান, তাদের পরিবারের সাথে যোগাযোগের চেষ্টা চলছে এবং পরিবারের সদস্যরা আসলেই তাদের কাছে হস্তান্তর করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here