গতকাল ২৪নং ওয়ার্ডের এলাকায় আকবর হোসেন এর বাড়িতে একটি মিলাদ ও দোয়া অনুষ্ঠানে যোগ দেন, বরিশাল মহানগর আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সাধারন সম্পাদক সাফিন মাহমুদ তারিক সহ নিকটাত্মীয় আত্মীয় স্বজন,অনুষ্ঠানে শেসে প্রজন্মলীগ সেক্রেটারি তারিক বের হওয়ার পরপরই পুর্ব থেকে ওৎপেতে থাকা সন্ত্রাসীরা ওই বাড়িতে অতর্কিত হামলা চালায়।

বাংলারমুখ২৪ডটকম প্রতিনিধি কে, মুঠোফোন এ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ বরিশাল মহানগর এর সাধারণ সম্পাদক সাফিন মাহমুদ তারিক জানান,গতকাল এর হামলার মুল টার্গেট ছিলেন তিনি,গতকাল ভাগ্যক্রমে তিনি অল্পতেই রক্ষা পেয়েছেন,বছর তিনেক আগে ঠিক এভাবেই তার উপর হামলা হয়েছিলো,ও তার ডান হাতের কব্জিতে সেই কোপ এর চিহ্ন এখনো সেদিনের সেই ভয়াবহতার কথা মনে করিয়ে দেয়, এবারের হামলায় ও সেই সন্ত্রাসীদের যোগসাজস রয়েছে বলে তিনি নিশ্চিত বলে জানান।

অতঃপর কোতোয়ালি থানায় যোগাযোগ করলে, ঘটনার সত্যতা পাওয়া যায় এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে থানায় মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। মামলার এজাহার নং-০২জিআর-২৪০/২০১৯।

মামলার এজাহারে,আসামীদের নাম উল্লেখ রয়েছে, (১) মো: জসীম হাওলাদার (৩৩), ২। মো: মোশারেফ হাওলাদার (৪০), ৩। মো: মোকলেছ হাওলাদার (৩৫), ৪। মো: মোস্তফা হাওলাদার (৪৮), সর্ব পিতা-মো: লুৎফর হাওলাদার (২) লুৎফর মুন্সী, মাতা-মোসাঃ বকুল বিবি, ৫। মোঃ মোকছেদ গাজী (৫৩) পিতা-মৃত: ইয়াসীন গাজী ৬। লুৎফর হাওলাদার (২) লুৎফর মুন্সী (৬০), পিতা-মোঃ নজুমদ্দিন হাওলাদার ৭। মোঃ আল-আমীন হাওলাদার (২৬), পিতা-মোঃ সিদ্দিকুর রহমান, সর্ব সাং-রুপাতলী খেয়াঘাট সড়ক ২৪নং ওয়ার্ড থানা কোতয়ালী বরিশাল সহ অ.তনামা ৩/৪ জন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, হামলা কারীর সাথে দীর্ঘদিন যাবত জমি জমা নিয়ে বিরোধ ও মামলা চলছে, ঘটনার সূত্রপাতে, গতকাল ০১ তারিখে তার নিজ বাড়িতে আত্নীয় সজ্বনদের নিয়ে দোয়া ও মিলাদ এর আয়োজোন করেন,ঠিক ও সময় রাত্র আনুমানিক ০৯:৩০ ঘটিকায় ,উক্ত মামলার আসামীরা দলবল নিয়ে তাদের বাড়িতে হামলা চালায়, এসময় তার বাড়ির সামনে আত্নীয়র রাখা ০২ টা মটর সাইকেল ভাংচুর করে এবং ঘরে প্রবেশ করে ,ঘরের মধ্যে থাকা আসবা পত্র, চেয়ার ,টেবিল, প্লেট, গ্লাস, আলনা, সুকেচ, স্টীল আলমারী, সোফ সহ আরো অনেক কিছু আসামীরা ভাংচুর চালায়।এতে ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক দুই লক্ষ টাকা এবং তাদের বাড়িতে থাকা নগত পাচঁ লক্ষ টাকা ও সাত ভরি ওজনের স্বর্ণালংকার নিয়ে যায় ,য়ার মূল্য অনুমান তিন লক্ষ পন্শাশ হাজার টাকা।

ছবি: সংগ্রহ।

এসময় তাদের বাধা প্রধান করিলে, বাদীর খালাতো ভাই মোঃ সুরুজ (৩২) ও তার ভাই মোঃ নজরুল ইসলামের অফিস সহকারী মোঃ বেল্লাল (১৮) ও মোঃ রায়হান (১৮) তাদের এলোপাথারী কুপিয়ে জখম করে, এসময় তাদের ডাক চিৎকারে স্থানীয় লোক জন এসে তাদের আসামীদরে হাত থেকে উদ্দার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করে।

বরিশাল সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মহোদয়ের প্রতি এলাকাবাসীর দাবী -অবিলম্বে এজাহার ভুক্ত আসামি দের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিলে,ভবিষ্যতে কেউ এই ধরনের অপরাধের সাথে জড়িত হতে ভয় পায়।

সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় জনগনের কাছ থেকে জানা যায়,হামলাকারীরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও বিভিন্নরকম অপরাধের সাথে দীর্ঘদিন ধরে এরা জড়িত। এদের বিরুদ্ধে ভয়ে কেউ মুখ খোলার সাহস পায়না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here