পটুয়াখালী প্রতিনিধি॥ পটুয়াখালীতে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে জরুরি বিভাগে পাঁচটি বেড নিয়ে একটি আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে। এছাড়াও করোনা ভাইরাস রোগীদের চিকিৎসা প্রদানের জন্য চিকিৎসক নার্সদের সুরক্ষা নিশ্চিত করে সেবা প্রদানের বিষয় গুলো নিশ্চিত করা হয়েছে।

পটুয়াখালী সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে ইতোমধ্যে পটুয়াখালীতে একটি র‌্যাপিট রেসপন্স টিম গঠন করা হয়েছে। যার সভাপতি জেলা প্রশাসক ও সম্পাদক সিভিল সার্জন সহ ১১ সদস্য বিশিষ্ট টিম। এছাড়াও পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট সেল্টার অক্সিজেন মাক্স রাখা হয়েছে। তিনি আরও বলেন, মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে জেলায় ২০০ রোগীকে চিকিৎসা দেয়া সম্ভব এমন একটি অস্থায়ী হাসপাতাল প্রস্তুত করা হয়েছে। একটি নতুন ব্যাধী বিধায় আমাদের কারও এটি সম্পর্কে ধারণা নেই। তাই সকল স্টাফদের মধ্যে করনীয় সম্পর্কে অবহিত করা হয়েছে।

পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মতিন প্রতিবেদককে বলেন, করোনাভাইরাস প্রতিহত করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে আইসোলেশন ইউনিট তৈরি করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে। করোনা ভাইরাস মোকাবিলায় আমরা প্রস্তুত রয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here