Exif_JPEG_420

রূপালী ব্যাংক খেপুপাড়া শাখার কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে চেকের মাধ্যমে তিন লাখ টাকা হাতিয়ে নেয়ার চেষ্টাকালে প্রতারক চক্রের এক হোতা সানোয়ার শেখকে পাকড়াও করে পুলিশে সোপর্দ করা হয়েছে। বুধবার দুপুরে তাকে আটক করা হয়েছে। কলাপাড়া প্রেসক্লাবের পিওন মামুখ খান এ প্রতারককে পাকড়াও করে। মামুন এসময় পানির বিল পরিশোধের জন্য ব্যাংকে উপস্থিত ছিলেন।

ব্যাংক ম্যানেজার বশির উদ্দিন জানান, খেপুপাড়া শাখার সঞ্চয়ী হিসাব নম্বর ৭৩৪৮ এর একটি চেক (নং৬১৫৮৬০৩) পাতা নিয়ে হিসাব পরিবর্তন করে ৭০৪৮ নম্বর লিখে তিন লাখ টাকার অংক বসিয়ে কর্মকর্তাদের যৌথ সই (বি-৩৭) সম্পন্ন করে ধৃত সানোয়ার ক্যাশে জমা দেয়। চেকটির অংক বেশি হওয়ায় ক্যাশিয়ার জানতে চাইলে সানোয়ার দ্রুত সটকে পড়েন। নিচতলায় গিয়ে চাকামইয়া ইউপির অস্থায়ী কার্যালয় চুপটি করে বসে থাকেন। ওই সময় প্রেসক্লাব পিওন মামুন সানোয়ারকে ফলো করে চিহ্নিত করেন। কৌশলে আটকে রাখেন।

ব্যাংক ম্যানেজার সিসি ক্যামেরা দেখে সানোয়ারকে ফের পাকড়াও করে ব্যাংকে নিয়ে পুলিশে খবর দেন। ধৃত সানোয়ারের বাড়ি মাদারিপুর জেলার ঘুনসি গ্রামে। তার বাবার নাম সৈয়দ আলী। চেকের পাতা ব্যবহারকারীর ৭৩৪৮ নম্বর একাউন্টটি ৬ মে খোলা হয়। একাউন্টটির পরিচালনাকারী মো. হাবিবুর রহমান। তার পিতার নাম আব্দুল বাশার। মাদারিপুরের ঘুনসিতে বাড়ি।

এঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ধৃত সানোয়ারকে জিজ্ঞাসাবাদ করলে এচক্রের আরও সদস্যদের ধৃত করা সম্ভব হবে বলে ব্যাংক ম্যানেজার জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here