পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামিম এমপির নির্দেশে বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের নদী ভাঙন কবলিত কয়েকটি গ্রাম পরিদর্শন করেছেন পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কর্মকর্তারা। এসময় স্ব-স্ব গ্রামের বাসিন্দাদের নদী ভাঙন থেকে রক্ষায় বর্ষা মৌসুমের আগে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে ট্রলারযোগে ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন কর্মকর্তারা।

জানা গেছে- বরিশাল সদর উপজেলা শায়েস্তবাদ ইউনিয়নের পানবাড়িয়া, রামকাঠি, কুমারপাড়াসহ বেশ কয়েকটি গ্রাম ভাঙন হুমকিতে রয়েছে। এবার বর্ষা মৌসুমে এসব গ্রাম নদীতে বিলীন হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

এই বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিরা বরিশাল সদর আসনের এমপি পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামিমকে অবহিত করেছেন। যার প্রেক্ষিতে প্রতিমন্ত্রী বরিশাল পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করে দ্রুত রিপোর্ট দিতে বলেছেন।

সেই নির্দেশনার আলোকে বরিশাল সদর উপজেলার ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধুকে সাথে নিয়ে সরেজমিন পরিদর্শন করলেন পাউবোর তত্ত্বাবধায় প্রকৌশলী মো. শফি উদ্দিন।

এসময় আরও উপস্থিত ছিলেন- নির্বাহী মো. আবু সাঈদ, উপ-সহকারি প্রকৌশলী আব্দুল জলিল, উপ-সহকারী প্রকৌশলী মুসফিকুর রহমান, স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আনোয়ার মীর এবং মুক্তিযোদ্ধা ইউনুস প্রমুখ।

বরিশাল সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আ’লীগ নেতা অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু জানিয়েছেন, পানিসম্পদ প্রতিমন্ত্রী নির্বাচনের আগে ওইসব গ্রামে ভোট চাইতে গিয়ে নদী ভাঙন চিত্র প্রত্যক্ষ করেছিলেন। ওই সময় তিনি নির্বাচিত হলে ভাঙন রক্ষায় পদক্ষেপ রাখবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন।

পরবর্তীতে বর্তমান ভাঙন পরিস্থিতি তাঁর কাছে তুলে ধরা হলে তিনি পাউবোর কর্মকর্তাদের ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে যাওয়ার নির্দেশ দেন। পাশাপাশি একটি প্রতিবেদন করে তুলে ধরতে বলেন।

পাউবোর তত্ত্বাবধায় প্রকৌশলী মো. শফি উদ্দিন জানিয়েছেন- মন্ত্রীর এই নির্দেশনার আলোকে পরিদর্শন করে একটি প্রতিবেদন তৈরি করেছে পাউবোর কর্মকর্তারা। শুক্রবার তিনি বরিশালে এসে এই প্রতিবেদন দেখবেন। এবং পরবর্তী করণীয় বিষায়াদী ঠিক করবেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here