পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম বলেছেন- নদীতীরের বাসিন্দাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নজর রয়েছে। বিশেষ করে তিনি ভাঙন কবলিত এলাকার মানুষদের নিয়ে বেশিমাত্রায় ভাবছেন। নদীভাঙন থেকে রক্ষা পেতে প্রধানমন্ত্রী ইতিমধ্যে ব্যাপক নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনার আলোকে দেশের নদীগুলোর অস্বাভাবিক ভাঙন রোধে কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

সোমবার বেলা ১২টার দিকে স্পিডবোটযোগে বরিশালের সদর উপজেলার চরমোনাই ইউনিয়ন সংলগ্ন কীর্তনখোলা নদীভাঙন কবলিত এলাকা পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন- প্রধানমন্ত্রীর নির্দেশানা আলোকে পরিকল্পনা বাস্তবায়নে ধাপে ধাপে উদ্যোগ নেওয়া হয়েছে। যার অংশ হিসেবে বরিশালসহ কোথাও কোথাও কাজও শুরু হয়ে গেছে। আবার নতুন করে যে সকল এলাকায় ভাঙন দেখা দিয়েছে সেসব এলাকাও রক্ষার্থে ঈদের পরে উদ্যোগ নেওয়া হবে।

ভাঙনকবলিত চরমোনাই ইউনিয়নবাসীকে প্রতিশ্রুতি দিয়ে প্রতিমন্ত্রী বলেন- চিন্তার কিছু নেই, প্রধানমন্ত্রীও আপনাদের নিয়ে ভাবছেন। ঈদের পরে কীর্তনখোলাসহ দেশের সকল নদীভাঙন রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে।’

এসময় উপস্থিত ছিলেন- বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বরিশাল বিভাগীয় চিফ ইঞ্জিনিয়ার জুলফিকার হাওলাদারসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এর আগে প্রতিমন্ত্রী বেলা ১১টার দিকে বরিশাল শহরের ডিসিঘাট এলাকা থেকে স্পিডবোর্টযোগে রওনা দিয়ে যান।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here