টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর শেখ হাসিনার কার্যক্রমে ৮০ শতাংশ মানুষ সন্তুষ্ট। রাজনৈতিক গবেষণা সংস্থা কলরেডির প্রকাশিত এক জরিপে এ তথ্য জানানো হয়। সরকারের ছয় মাস পূর্তি উপলক্ষে এ জরিপ করা হয়।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এ সংবাদ সম্মেলনে জরিপের ফল উপস্থাপন করেন সংগঠনের প্রধান গবেষক অধ্যাপক আবুল হাসনাত।

সংবাদ সম্মেলনে জরিপদল ফল প্রকাশ করে বলেন, উত্তরদাতারা বিভিন্ন সড়ক, মহাসড়ক এবং শিক্ষাখাতের উন্নয়নের পাশাপাশি সরকারের বিভিন্ন মেগা প্রকল্পের প্রশংসা করেছে।

তারা বলেন, জরিপে দেশব্যাপী বর্তমান সরকারের প্রথম ছয় মাসে মানুষের দৃষ্টিভঙ্গি নির্ধারণে মনোভাবকে মূল্যায়ন করা হয়েছে। এক হাজার ২৫৫ জনের ওপর এই জরিপ চালানো হয় এবং এর মধ্যে ২৪ শতাংশ নারী।

জরিপে দেখা গেছে, ৫৪ দশমিক ৯৮ শতাংশ মানুষ মনে করেন, সরকার আগের চেয়ে ভালো করছে। ৩৪ দশমিক ৩৪ শতাংশের মতে, সরকার আগে যা ছিল, এখনও তা-ই আছে। আর ১০ দশমিক ৬৮ শতাংশ মানুষ মনে করেন, সরকার আগের চেয়ে খারাপ বা খুব খারাপ করছে।

অস্ট্রেলিয়া প্রবাসী গবেষক অধ্যাপক ড. আবুল হাসনাত মিল্টন গবেষণা প্রতিবেদন উপস্থাপন করে বলেন, গবেষণা জরিপে মন্ত্রীদের মধ্যে তাদের কর্মকাণ্ডে সাফল্যের দিক থেকে শীর্ষে উঠে এসেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

অধ্যাপক ড. আবুল হাসনাত মিল্টন, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের শিক্ষক কাজী আহমেদ পারভেজ এবং কলরেডির চিফ অপারেটিং কর্মকর্তা আজাদ আবুল কালাম গবেষণাটি পরিচালনা করেন।

সূত্র : বাসস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here