রংপুরের বদরগঞ্জে অপহরণকারীচক্রের মূলহোতাসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। পরে অপহরণকারীদের দেয়া তথ্যের ভিক্তিতে অপহৃত কামরুজ্জামানকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বদরগঞ্জ থানা চত্বরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বদরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফ আলী।

ওসি আরিফ আলী জানান, এই সংঘবদ্ধ চক্রটির মূলহোতা শিল্পী বেগম (৪৫)। তিনি বিভিন্ন সময়ে ব্যবসায়িক প্রয়োজনের কথা বলে অথবা প্রেমের ফাঁদ পেতে মোবাইল ফোনে অপরিচিত ব্যক্তির সঙ্গে সম্পর্ক তৈরি করে তার আস্তানায় ডেকে নিয়ে আসেন। পরে ওই ব্যক্তিকে আটকে রেখে মুক্তিপণের টাকা আদায় করেন। এ ঘটনায় তিনি তার আপন ভাই সুমন ও সৌরভসহ ৩-৪ জনকে ব্যবহার করতেন। এদের প্রত্যেকের বাড়ি পৌরশহরের বিভিন্ন মহল্লায়।

তিনি আরও জানান, গত ২৯ জুলাই রংপুর সদর উপজেলার গোকুলপুর নামা পাড়ার আজিজুল ইসলামের ছেলে কামরুজ্জামানকে (৩৮) কৌশলে বাড়িতে ডেকে নিয়ে আটক করে এ চক্রটি। পরে কামরুজ্জামানের পরিবারের কাছ থেকে বিকাশের মাধ্যমে ৮৫ হাজার টাকা গ্রহণ করে অপহরণকারীরা। বাকি ৭৫ হাজার টাকার জন্য পরিবারের কাছে চাপ দিতে থাকেন। অব্যাহত চাপে অপহৃত কামরুজ্জামানের ছোট ভাই মিন্টু মিয়া বদরগঞ্জ থানায় মামলা করলে পুলিশ অভিযান চালিয়ে বুধবার অপহরণকারী চক্রের মূলহোতা শিল্পীসহ সুমন ও সৌরভকে করে। এ সময় অপহৃত কামরুজ্জামানসহ তার ব্যবহৃত মোটরসাইকেল এবং মোবাইল ফোন উদ্ধার করে পুলিশ। কামরুজ্জামান দর্জির কাজ করেন।

ওসি আরিফ আলী জানান, এ চক্রটির সঙ্গে অজ্ঞাত আরও ৩-৪ জন জড়িত রয়েছে। তদন্তের স্বার্থে এই মুহূর্তে তাদের নাম প্রকাশ করা যাচ্ছে না। তবে তাদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here