কতজন সেবা বঞ্চিত ভুক্তভোগীদের কথা শুনে তাদের সেবা দিতে পেরেছি তার উপর নির্ভর করে এই অনুষ্ঠানের সফলতাঃ পুলিশ কমিশনার বিএমপি।

পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ শাহাবুদ্দিন খান, বিপিএম-বার ৭ই ফ্রেবুয়ারী শুক্রবার সকালে কাউনিয়া থানা প্রাঙ্গণে বরিশাল মেট্রোপলিটন  কাউনিয়া থানা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত ‘ওপেন হাউজ ডে’ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতেই বিগত ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠানে ভুক্তভোগীদের উত্থাপিত নানান বিষয়ে থানা পুলিশ কর্তৃক গৃহীত ব্যবস্থা নিয়ে আলোচনাকালে তিনি বলেন, ‘রাষ্ট্রের সেবক হিসেবে গণমুখী পুলিশিং এর মাধ্যমে জনসেবা নিশ্চিত করার জন্য প্রতিমাসে প্রতিটি থানায় একটি নির্দিষ্ট দিনে ওপেন হাউজ ডে অনুষ্ঠানের আয়োজন করা হয়। মূলত তিনটি উদ্দেশ্যে এই আয়োজন।

প্রথমতঃ
সেবা প্রদানকারী ও সেবা গ্রহনকারী কে মুখোমুখি করা যাতে করে পুলিশ সদস্যদের শতভাগ জবাবদিহিতা নিশ্চিত হয়।
দ্বিতীয়তঃ
পুলিশি সেবা বঞ্চিত ভুক্তভোগীদের কথা গুরুত্বসহকারে শুনে তাদের সেবা প্রদান করা। বিশেষ করে কোন পুলিশ সদস্যের বিরুদ্ধে কোন অনিয়মের অভিযোগ থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।
তৃতীয়তঃ
যারা সমাজের নেতা, সমাজকে সামনে থেকে নেতৃত্ব দেন তাদের পরামর্শ গুরুত্বসহকারে শোনা। যাতে করে পুলিশি সেবা নিশ্চিত করা যায়। আর জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে পুলিশকে যেমনি শতভাগ পেশাদারিত্বের সাথে আন্তরিকতা নিয়ে দেশমাতৃকার সেবায় নিজেদেরকে নিয়োজিত করতে হবে তেমনি জনগণকেও পুলিশর সহযোগিতায় এগিয়ে আসতে হবে। পুলিশ ও জনগণের পারস্পরিক সহযোগিতার সেতুবন্ধন ছাড়া শতভাগ পুলিশি জনসেবা নিশ্চিত করা সম্ভব নয়।

তাই সমাজের সৎ, নিষ্ঠাবান ও ভালো মানুষদের কমিউনিটি পুলিশিংয়ের সাথে যুক্ত হতে হবে। আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ক্ষুদা ও দারিদ্রমু্ক্ত, দুর্নীতিমুক্ত, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ, অসাম্প্রদায়িক সোনার বাংলা নিনির্মাণের স্বপ্ন দেখতেন, সেই স্বপকে বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা যে উন্নয়নের মহাসড়কে অবস্থান করছি সেটাকে আরো গতিশীল করতে তরুণদেরকে দায়িত্ব নিতে হবে। আর তরুণ সমাজকে সঠিক পথে রাখার জন্য অভিভাবকদের ভূমিকা অপরিসীম।

অফিসার ইনচার্জ কাউনিয়া থানা  মোঃ আজিমুল করিম এর সভাপতিত্বে এসময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার উত্তর বিএনপি মোঃ খাইরুল আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর  মোঃ আবুল কালাম আজাদ, সহকারী পুলিশ কমিশনার বিএমপি (স্টাফ অফিসার এন্ড কাউনিয়া জোন ) জনাব মোঃ আঃ হালিম, সভাপতি কাউনিয়া থানা কমিউনিটি পুলিশিং কমিটি সাইদুর রহমান রিন্টু,গণমাধ্যম কর্মী ও কাউনিয়া থানা এলাকার বিভিন্ন শ্রেনী পেশার জনগণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here