দেশব্যাপী সর্বাত্মক লকডাউন ঘোষণায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) সশরীরে শুরু হওয়া সেমিস্টার পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে।

শনিবার বিকালে বিভাগীয় প্রধানদের নিয়ে আয়োজিত বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেয় ববি কর্তৃপক্ষ।

ববির প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, রোববার থেকে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষাবর্ষের চলমান সেমিস্টার পরীক্ষাগুলো পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত স্থগিত থাকবে। তবে অনলাইনে মিডটার্ম ও ভাইভা পরীক্ষাসহ ক্লাস কার্যক্রম চলমান থাকবে। সোমবার থেকে দেশব্যাপী লকডাউন ঘোষণার সরকারি সিদ্ধান্তের কারণে শারীরিক উপস্থিতিতে পরীক্ষা গ্রহণ বন্ধ করতে হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মুহসিন উদ্দিন বলেন,ববি প্রশাসন চায় স্থগিত হওয়া পরীক্ষাগুলো দ্রুত গ্রহণ করতে। তবে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ এবং লকডাউন শিথিল না হওয়ায় পর্যন্ত সশরীরে পরীক্ষা গ্রহণ অসম্ভব।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. সাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনলাইনে অনুষ্ঠিত বিশেষ সভায় রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৪ জুন থেকে সেখানে সশরীরে স্থগিত হওয়া সেমিস্টার পরীক্ষা গ্রহণ শুরু হয়। এর আগে চলতি বছরের শুরুতেও একবার শিক্ষার্থীদের উপস্থিতিতে পরীক্ষা গ্রহণ শুরু করে প্রতিষ্ঠানটি। পরবর্তীতে সরকারি নিষেধাজ্ঞার কারণে ফেব্রুয়ারিতে সব ধরনের পরীক্ষা কার্যক্রম স্থগিত করতে হয় তাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here