বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) শেখ হাসিনা হল থেকে কিছু শিক্ষার্থী বাড়ির উদ্দেশে রওনা হয়েছেন।

এর পরপরই শেরেবাংলা হল ও বঙ্গবন্ধু হলের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিলসহকারে শেখ হাসিনা হলের বাইরে থাকা শিক্ষার্থীদের হলের মধ্যে প্রবেশ করার ব্যবস্থা করে দেয়। পরে ছাত্রীরা হলের মধ্যে একটি মিছিল করেন।

শিক্ষার্থীরা জানান, শেখ হাসিনা হল থেকে ছাত্রীদের নামিয়ে দেয়া হয়। পরে কিছু ছাত্রী হল ত্যাগ করলেও কিছু আবাসিক ছাত্রী শহীদ মিনারে অবস্থান নেন। পরে বঙ্গবন্ধু ও শেরেবাংলা হলের ছাত্ররা শেখ হাসিনা হলের সামনে গিয়ে বের হতে থাকা ছাত্রীদের হলের মধ্যে ঢুকিয়ে দেয় এবং অবস্থান নিতে বলে।

এদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বৃহস্পতিবার বিকাল ৫টায় হল ত্যাগের নির্দেশ দেয় শিক্ষার্থীদের। কিন্তু সেই নির্দেশনা মানেনি শিক্ষার্থীরা। তারা হলগুলোতে অবস্থান করছেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে শিক্ষার্থীদের না জানানোর কারণে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের ভিসি ইমামুল হক শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে গালি দিলে আন্দোলন আরও বেগবান হয়।

এর প্রেক্ষিতে বরিশাল বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ও শিক্ষার্থীদের বৃহস্পতিবার বিকাল ৫টার মধ্যে হল ত্যাগের নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here