ছাত্রজীবনে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ এর জন্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্টার তামান্না হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ এর জন্য কলা ও মানবিক অনুষদ থেকে ইংরেজি বিভাগের শিক্ষার্থী তাবাচ্ছুম ইসলাম নবণী ( সিজিপিএ ৩ দশমিক ৬৫), বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ থেকে গণিত বিভাগের শিক্ষার্থী মো. আসলাম হোসাইন (সিজিপিএ ৩ দশমিক ৯৪), জীববিজ্ঞান অনুষদ থেকে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সায়মা মুজিব ( সিজিপিএ ৩ দশমিক ৯৯), সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জান্নাতুল মাওয়া মৌসুম (সিজিপিএ ৩ দশমিক ৯৪) এবং ব্যবসায় অনুষদ থেকে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শারমিন সুলতানা (প্রাপ্ত সিজিপিএ ৩ দশমিক ৯০) মনোনীত হয়েছেন।

তিনি আরও জানান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কতৃক প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ এর জন্য আহ্বানকৃত দরখাস্তের প্রেক্ষিতে পাঁচটি অনুষদের সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত ৫ জন শিক্ষার্থীকে মনোনীত করে তালিকাটি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে পাঠানো হয়েছে। তারা এখনো চূড়ান্ত তালিকা প্রকাশ করেনি।

উল্লেখ্য, দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও অধিক মনোনিবেশ করে ভালো ফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ খ্রিষ্টাব্দে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here