অনলাইন ডেস্ক : পানিসম্পদ প্রতিমন্ত্রী বরিশাল সদর আসনের সাংসদ কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামিম বলেন, দেশের গ্রামগুলোকে শহরে রুপ দিতে প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশনা রয়েছে। সেই নির্দেশনার আলোকে তিনি বরিশাল সদর আসনে প্রতিটি গ্রামের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। কিন্তু বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের অবহেলিত নলচর গ্রামটিকে তিনি অধিক গুরুত্ব দিয়ে দেখছেন।

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে নদী বেষ্টিত এই গ্রামের বাসিন্দাদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন- ইতিমধ্যে গ্রামটির উন্নয়নে বেশ কয়েকটি উদ্যোগও নেওয়া হয়েছে। এই উদ্যোগগুলো দ্রুত বাস্তবয়ান করা গেলে ভাঙনকবলিত নলচর একটি আধুনিক গ্রামে রুপ নেবে।

বরিশাল সদর আসনের সাংসদ জাহিদ ফারুক শামিম আরও বলেন, এই গ্রামটির প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে। কিন্তু এই উদ্যোগটি বাস্তবায়ন করতে কিছুটা সময়ের প্রয়োজন রয়েছে। এই কারণে জরুরি ভিত্তিতে প্রতিটি ঘরে সৌরবিদ্যুৎ সংযোগ দেওয়া প্রস্তুতি চলছে।

এছাড়া গ্রামটিতে বেশ কয়েকটি টিউবয়েল, একটি বিদ্যালয় এবং সড়কগুলো সংস্কারের পাশাপাশি জড়াজীর্ণ স্বাস্থ্যসেবা কেন্দ্রটি দ্রুত সচল করবেন বলে প্রতিশ্রুতি দেন প্রতিমন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন- বরিশাল পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী জুলফিকার আহম্মেদ, বরিশাল উপজেলা চেয়ারম্যান আ’লীগ নেতা সাইদুর রহমান রিন্টু, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু ও মহানগর আ’লীগ নেতা মাহামুদুল হক খান মামুন প্রমুখ।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here