বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার দোয়ারিকা এলাকায় মেসার্স রানা ব্রিকসের বিরুদ্ধে বরিশাল বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে বৃহস্পতিবার পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো: আবদুল হালিম-এর নেতৃত্বে এবং আর্মস পুলিশ ব্যাটালিয়ান, বরিশাল এর সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক বেগম আনজুমান নেছা সহযোগিতা করেন।

তার সহযোগীতায় “ অবৈধ ভাবে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন ও কৃষি জমি হতে অবৈধ ভাবে মালিকদের অনুমতি ছাঢ়া মাটি কাটার অপরাধে জনাব মো: বাবু সরদার, গোবিন্দপুর, সুজানগর, পাবনা-কে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড এবং পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারদন্ড জনাব মো: রিপন শেখ, উলাট, সুজানগর, পাবনা-কে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড এবং পঁচিশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারদন্ড প্রদান করা হয় একই সাথে আনুমানিক ১(এক) লক্ষ কাঁচা ইট ধ্বংস করা হয়।

এছাড়াও নিযা ব্রিকস, রাজ ব্রিকস ও যমুনা ব্রিকসের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে কাঁচা ইট ধ্বংস করা হয়। এবং তাদের সতর্ক করা হয় ।

এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিট্রেট মোঃ আবদুল হালিম বলেন অনন্য অবৈধ ইট ভাটার মালিক ও ম্যানেজাররা পালিয়ে যায় তাদের কে না পাওয়ার কারনে ঐ এলাকার তিনটি অবৈধ ড্রাম চিম্নীর ইট ভাটার ধ্বংস করে ফেলা হয় ।

আব্দুল হালিম আরো বলেন, অবৈধ ইট ভাটা মালিক দেরকে কোন প্রকার ছাড় দেয়া হবে না এবং কোন প্রকার শুপারিশ গ্রহন যোগ্য হবে না বলে তিনি কঠোর হুূশিয়ারি দিয়েছেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here