অনলাইন ডেস্ক: নদীপথে বাড়ি ফিরতে শুরু করেছে নগরবাসী। প্রিয়জনের সঙ্গে ঈদ করতে বরিশালের মানুষেরা নদীপথে বাড়ি ফিরতে শুরু করেছে। তবে যানজট ঠেলে সদরঘাট টার্মিনালে পৌঁছাতেই নাকাল যাত্রীরা।

ঈদে বাড়ি ফেরা মানুষের জন্য গতকাল বৃহস্পতিবার থেকে বিশেষ লঞ্চ সেবা শুরু হয়েছে। অনেকে ঈদের আগে গতকালই শেষ অফিস করেছেন। বিকেল থেকে সদরঘাটে যাত্রীদের চাপ বাড়তে থাকে, বাড়তে থাকে যানজট। পুরান ঢাকার ইংলিশ রোড থেকে রায়সাহেব বাজার মোড় হয়ে টার্মিনাল পর্যন্ত ছিল যানবাহনের প্রচণ্ড চাপ।

দক্ষিণাঞ্চলের ৪৩টি রুটে গতকাল নিয়মিত ৭৮টি যাত্রীবাহী লঞ্চ ছাড়াও আরও তিনটি বিশেষ যাত্রীবাহী লঞ্চ ছেড়ে গেছে। ভান্ডারিয়ার উদ্দেশে এমভি ঈগল-৮, হুলারহাটের উদ্দেশে যুবরাজ-৭ এবং বরিশাল যাওয়ার উদ্দেশে এমভি মানামী ঢাকা নদীবন্দর ছেড়ে গেছে।

বরগুনার আমতলীগামী যাত্রী ফিরোজ তালুকদার বলেন, ঈদের সময় লঞ্চযাত্রীদের বিড়ম্বনার শেষ নেই। সদরঘাট টার্মিনালে যাওয়ার সময় যানজটের কারণে দুর্ভোগ পোহাতে হয়। পটুয়াখালীগামী লঞ্চের যাত্রী মিলন হাওলাদার জানান, গুলিস্তান থেকে রিকশায় চড়ে পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্ক পর্যন্ত আসতে প্রায় দুই ঘণ্টা লেগেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here