আজ ২৪ মার্চ রবিবার সকাল ৮টা থেকে তৃতীয় ধাপে বরিশাল জেলার ৭টি উপজেলায় চলছে ভোট গ্রহণ।কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শুরু হয় ভোট গ্রহণ। সকাল ১০ টার দিকে জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান এবং পুলিশ সুপার বরিশাল, মোঃ সাইফুল ইসলাম, বিপিএম (বার), উপজেলা নির্রাহী অফিসার আগৈলঝাড়া, বিপুল চন্দ্র দাস।
তারা আগৈলঝাড়া ও উজিরপুর উপজেলার ভোট গ্রহণ কার্যক্রম পরিদর্শন করেন। উজিরপুর উপজেলার ওটরা ইউনিয়নের, পূর্ব যোগীরকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় সেখানে তারা প্রিজাইডিং অফিসার পোলিং এজেন্টসহ ভোটার এবং সাধারণ মানুষের সাথে কথা বলেন। সবাই সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে সন্তোষ প্রকাশ করেন। অপরদিকে দুপুর ১২ টার দিকে বাবুগঞ্জ উপজেলার ভোট গ্রহণ কার্যক্রম পরিদর্শন করতে জান বিভাগীয় কমিশনার বরিশাল, রাম চন্দ্র দাস, ডিআইজি, বাংলাদেশ পুলিশ, বরিশাল রেঞ্জ বরিশাল, মোঃ শফিকুল ইসলাম, বিপিএম পিপিএম, বিজিবি খুলনার সেক্টর কমান্ডার কর্নেল আরসাদুল জামান খান, জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান এবং পুলিশ সুপার বরিশাল, মোঃ সাইফুল ইসলাম, বিপিএম (বার), উপজেলা নির্বাহী কর্মকর্তা বাবুগঞ্জ, সুজিত হাওলাদারসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
তারা বাবুগঞ্জের তিনটি ভোট কেন্দ্র পরিদর্শন করেন কেন্দ্রগুলো হলো বাবুগঞ্জ সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়, রাজগুরু সরকারি প্রাথমিক বিদ্যালয় বাবুগঞ্জ, বাবুগঞ্জ বালিকা মাধ্যমিক বিদ্যালয়। প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্ট সহ ভোটার এবং সাধারণ মানুষের সাথে কথা বলেন।
বাই সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চলছে বলে জানান। জেলা প্রশাসক বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বরিশালে শান্তি পূর্ণ উপজেলা নির্বাচন চলছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি সাভাবিক আছে সর্বোপরি তৃতীয় ধাপে বরিশাল জেলার ৭টি উপজেলা নির্বাচন পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন তিনি। ভোটের সুষ্ঠু সুন্দর পরিবেশ বজায় রাখতে বরিশালের প্রতিটি উপজেলায় একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, প্রতি ৩ ইউনিয়নে একজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ৩ প্লাটুন করে বিজিবি, পর্যাপ্ত সংখ্যক পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।
আজ বরিশালের ৯টি উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলায় চেয়ারম্যান এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী হওয়ায় তাদের ইতিমধ্যে নির্বাচিত ঘোষনা করেছে কমিশন। এ কারণে এই দুই উপজেলায় কোন ভোট গ্রহন হচ্ছেনা। এছাড়া বরিশাল সদর, বাকেরগঞ্জ, মুলাদী ও বানারীপাড়ায় আওয়ামী লীগ প্রার্থীরা চেয়ারম্যান হয়েছেন বিনা প্রতিদ্বন্ধিতায়। বানারীপাড়া এবং বাবুগঞ্জে মহিলা আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বীতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
আজকের নির্বাচনে উজিরপুর উপজেলা চেয়ারম্যান পদে ৩জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন, হিজলায় চেয়ারম্যান পদে ৩জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন, বাবুগঞ্জে চেয়ারম্যান পদে ৪ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫জন, বাকেরগঞ্জে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন, মুলাদীতে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন এবং সদর উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন এবং বানারীপাড়ায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। জেলার ৭ উপজেলায় মোট ভোটার ১০ লাখ ৬২ হাজার ৭৩৫জন। ৭ জেলায় ৪৮৫টি কেন্দ্রে ২ হাজার ৮৩৭টি ভোট কক্ষ রয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here