আজ ১১ মার্চ বুধবার দুপুর ১২ টার দিকে বরিশালের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায় বরিশাল নগরীর অন্যতম ব্যস্ততম এলাকা কাঠপট্টি, জেলখানায় মোড়ে মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল-এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ।

মোবাইল কোর্ট অভিযান পরিচালনা কালে একাধিক ক্রেতা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের কাছে সরাসরি অভিযোগ করেন, করোনা ভাইরাস কে পুঁজি করে অধিক মূল্যে ২০/৩০ টাকার মাস্ক ১০০/১৫০ টাকায় বিক্রয় করছেন দোকানীরা। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অভিযোগের ভিত্তিতে সত্যতা নিশ্চিত করে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪০ ধারায় নগরীর কাঠপট্টি এলাকার ১টি দোকানে ২০ হাজার টাকা, জেলখানায় মোড়ে ২টি দোকানে ৪৫ হাজার টাকা। মোট ৩টি প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা করার পাশাপাশি তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এহেনু অপরাধ পরিহার করার জন্য পরামর্শ দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ।

অভিযানে প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক প্রসিকিউটিং অফিসার মোহাম্মদ জাকির হোসেন। এসময় আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন মেট্রোপলিটন পুলিশ এর একটি টিম। অভিযান শেষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বরিশাল বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে যাতে করে করোনা ভাইরাস কে পুঁজি করে অধিক মূল্যে মাস্কসহ অন্যান্য পণ্য বিক্রয় করতে না পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here