বরিশালের আগৈলঝাড়া উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) দাপ্তরিক মোবাইল নম্বর ক্লোন করে একটি প্রতারক চক্র বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অবৈধভাবে চাঁদা দাবি করেছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) এ ব্যাপারে নিশ্চিত করেন আগৈলঝাড়া ইউএনও বিপুল চন্দ্র দাস।

ইউএনও জানান, মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) একটি প্রতারক চক্র তার অফিসিয়াল মোবাইল নম্বর ক্লোন করে রত্নপুর মাধ্যমিক বিদ্যালয়, মোল্লাপাড়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, রাজিহার মাধ্যমিক বিদ্যালয়, রামানন্দের আঁক মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ফোন করে বিভিন্ন অজুহাতে অর্থ দাবি করে। পরবর্তীতে প্রতিষ্ঠান প্রধানরা এ ব্যাপারে তাকে অবহিত করলে ফোন নম্বর ক্লোন করার বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

বিপুল চন্দ্র বলেন, সে সময় যাদের ফোন দেওয়া হয়েছে, তাদের মোবাইলে আমার নম্বর দেখালেও, পরবর্তীতে ওই নম্বরে আর কল যাচ্ছিল না। বিষয়টি আমি তাৎক্ষণিকভাবে পুলিশকে অবহিত করি। পাশাপাশি স্থানীয় সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিদেরও অবহিত করা হয়। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও সবাইকে এ বিষয়ে সতর্ক থাকার ব্যাপারে জানানো হয়েছে। এরপর এখন পর্যন্ত আর কোনো ভুয়া ফোনকলের খবর পাইনি।

আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন জানান, এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here