আজ ৬ ফেব্রুয়ারি বুধবার সকাল ১০ টায় জেলা প্রশাসন বরিশালের হল রুমে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে। বরিশালে ( উঃ) ১৩২/৩৩ কেভি উপকেন্দ্রর শুভ উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এস, এম, অজিয়র রহমান, জেলা প্রশাসক বরিশাল, তালুকদার মোহাম্মদ ইউনুস, সাবেক এমপি বরিশাল ২ আসন, মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) বরিশাল মেট্রোপলিটন, বরিশাল, আবুল কালাম আজাদ, উপ-পরিচালক স্থানীয় সরকার, বরিশাল, শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল, খালেদ মাহামুদ জাকি, উপ-সচিব, বিদ্যুৎ বিভাগ, ইকবাল আখতার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বরিশাল, বীর প্রতীক মহিউদ্দিন মানিক, বরিশালের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

উপকেন্দ্রটি বাস্তবায়নকারী সংস্থা পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ লিঃ। উন্নয়ন সহযোগী সংস্থা জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) গ্রীড উপকেন্দ্র টি বাণিজ্যিকভাবে চালু হয়েছে ১৯/০৮/২০১৮ খ্রিঃ। উপকেন্দ্রের সক্ষমতা ২৪০ এমভিএ (৮০/১২০ এমভিএ, ১৩২/৩৩ কেভি ক্ষমতার ২টি ট্রান্সফরমার বে এবং ৮ টি ৩৩ কেভি ফিডার বে স্থাপন করা হয়) উপকেন্দ্রের মোট জমির পরিমান ১৩.৪ একর এর নির্মাণ ব্যয় ৩৩.৭৮ কোটি টাকা (প্রায়)।

এই উপকেন্দ্র নির্মাণের ফলে উজিরপুর, বাবুগঞ্জ, বানারীপাড়া, মুলাদি, মেহেন্দিগঞ্জ, ঝালকাঠি ও পিরোজপুর থানা সহ বরিশাল সদর থানার (আংশিক) ক্রমবর্ধমান বিদ্যুৎ চাহিদা পূরণ করবে। এরফলে সংশ্লিষ্ট এলাকাসমূহে গুনগত মানসম্পন্ন এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে। লোড শেডিং ও লো-ভোল্টেজ সমস্যা দূর হবে, অর্থিক কর্মকান্ডের সুযোগ বৃদ্ধি পাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here