আজ ২৮ ফেব্রুয়ারি বিকাল ৫টা ৩০ মিনিটে এস এম ই পণ্য মেলা ২০১৮-১৯ এর আয়োজন উপলক্ষে জেলা প্রশাসক এর সভা কক্ষে এক সংবাদ সম্মেলনে আয়োজন করা হয়।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান, উপ-পরিচালক স্থানীয় সরকার বরিশাল, আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, সহকারী ব্যবস্থাপক এসএমই ফাউন্ডেশন ঢাকা, নাজমুল হাসান, মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার, মোখলেসুর রহমান, মুক্তিযোদ্ধা, এনায়েত হোসেন চৌধুরী, আবদুর রব সেরনিয়াবাত প্রেসক্লাব এর সাধারন সম্পাদক, এস এম জাকির, পুলক চ্যাটার্জি সহ বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক অনলাইন পত্রিকার সাংবাদিকবৃন্দ ও এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এসএমই ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরণ সহায়তা প্রদানের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই অংশ হিসেবে ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষে স্থানীয় প্রশাসন, ব্যবসায়ী প্রতিনিধিসহ সকল স্টেকহোল্ডারদের সম্পৃক্ত করে করে তাদের সহযোগিতায় ২০১৮-১৯ অর্থবছরে আটটি বিভাগের বরিশাল সহ মোট ২৩ টি জেলা আঞ্চলিক এসএমই পণ্য মেলা এবং ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) জাতীয় এসএমই মেলা ২০১৯ আয়োজন করা হবে।

জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে এসব মেলা আয়োজনের মাধ্যমে এসএমই পণ্যের ব্যাপক পরিচিতি পাশাপাশি উৎপাদক, ক্রেতা ও বিক্রেতার মাধ্যে পারস্পরিক সংযোগ স্থাপিত হয়, এসএমই পণ্যের বাজার সম্প্রসারিত হয় এবং শিল্পায়নের বিকাশের সাথে সাথে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়ে থাকে। এসএমই পণ্য মেলা আয়োজনের উদ্দেশ্য। ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা উৎপাদিত পণ্যের প্রচার প্রসার বিক্রয় বাজার সম্প্রসারণ। এসএমই উদ্যোক্তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, যোগাযোগ এবং সেতুবন্ধন তৈরিতে সহায়তা, এসএমই উদ্যোক্তা এবং ভোক্তাদের মাঝে পারস্পরিক সংযোগ স্থাপন।

পণ্য উৎপাদন ও সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তা সহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণ। মেলার স্থান বঙ্গবন্ধু উদ্যান বরিশাল। আগামী ৩ মার্চ থেকে ৯ মার্চ ৭ দিন মেলা চলবে। মেলা প্রতিদিন বিকাল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে, ৩ মার্চ বিকেল তিনটায় র‌্যালির মধ্য দিয়ে মেলার উদ্বোধন করা হবে। মেলায় ৫০ টি স্টল থাকবে তবে এ পর্যন্ত ৪০ টি স্টল বরাদ্দ হয়েছে। এসএমই ফাউন্ডেশন বাংলাদেশ এর আয়োজনে। জেলা প্রশাসক বরিশাল, বিসিক বরিশাল, নাসিব বরিশাল, বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ ব্যাংক বরিশাল এর ব্যবস্থাপনা এ মেলা চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here