বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হওয়া পাঁচজনের মৃত্যু হয়েছে।

 

আজ (শনিবার ১ মে) সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় মারা যাওয়া এই পাঁচজনের মধ্যে একজন করোনা ‘পজিটিভ’ ছিলেন। বাকি চারজন করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি হয়েছিলেন।

 

 

এ নিয়ে এই হাসপাতালে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৪৩২। আর করোনা ‘পজিটিভ’ হিসেবে মারা গেছেন ১৭৬ জন। হাসপাতালের করোনা ওয়ার্ডে বর্তমানে চিকিৎসাধীন ৮৬ জন।

এর মধ্যে ৫৫ জন উপসর্গ নিয়ে ভর্তি। বাকি ৩৩ জন নমুনা পরীক্ষায় করোনা ‘পজিটিভ’ হয়েছেন। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালকের কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়।

বিভাগে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে মৃত ব্যক্তির সংখ্যা ২৬২। এর মধ্যে বরিশালে ১০৯ জন, পটুয়াখালীতে ৫০, ভোলায় ২৪, পিরোজপুরে ৩১, বরগুনায় ২৪ ও ঝালকাঠিতে ২৪ জন রয়েছেন।

এদিকে ২৪ ঘণ্টায় শের-ই-বাংলা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ৩৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৯ দশমিক ৬৮ শতাংশ।

নতুন ৩৯ জন নিয়ে এ পর্যন্ত বরিশাল বিভাগে করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৫৬২ জনের।

এর মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে বরিশাল জেলায় ৬ হাজার ৬১৮ জন। এ ছাড়া পটুয়াখালীতে ২ হাজার ১২৩ জন, ভোলায় ১ হাজার ৭৬১, পিরোজপুরে ১ হাজার ৫৭৯, বরগুনায় ১ হাজার ২১৩ এবং ঝালকাঠিতে ১ হাজার ২৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ হাজার ৮৪৯ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here