বরিশালে নানা আয়োজনে পালিত হয়েছে শিল্পাচার্য জয়নুল আবেদিনের ১০৫ তম জন্মবার্ষিকী। চারুকলা বরিশালের আয়োজনে চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক সন্ধ্যা সহ নানা আয়োজনে, শিশুদের কলকাকলিতে মুখর হয়ে ওঠে অশ্বিনী কুমার হল।

 

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এই সময়ে শিশু শিল্পীদের প্রদর্শনী ঘুরে ঘুরে দেখেন। শিশুরা তাকে পেয়ে উচ্ছসিত হয়ে আনন্দ মুখর সময় কাটায়। এ সময়ে তিনি বিজয়ী শিল্পীদের হাতে পুরষ্কার তুলে দেন। এসময়ে তিনি বলেন বরিশাল সিটি কর্পোরেশন ইতোমধ্যেই শিশুদের বিনোদনের জন্য পার্ক স্থাপন সহ বিভিন্ন সুবিধা দিয়েছে। আগামীতেও শিশুদের জন্য তিনি সুন্দর বরিশাল গড়ে তোলার প্রতিশ্রুতি দেন।

মাননীয় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এ সময়ে লোকশিল্পী মাদারীপুরের উমা রানী বিশ্বাসের হাতে জয়নুল সম্মাননা তুলে দেন।

তিনি আগামীর বরিশাল গড়ার জন্য সবার কাছে সহযোগিতার আহবান জানান।

এর আগে বক্তব্য রাখেন বরিশাল সাংস্কৃতিক সংগঠনের সভাপতি কাজল ঘোষ, জাহানারা ইসরাইল স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি সালে মাহামুদ শেলী, বাংলাদেশ গুপ থিয়েটার ফেডারেশানের সভাপতি মন্ডলীর সদস্য শুভংকর চক্রবর্তী, চারুকলার সংগঠনক , সাংবাদিক সুশান্ত ঘোষ। সভাপয় সভাপতিত্ব করেন সালে সানাউল হক চানু। এর আগে বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন। চিত্র প্রদর্শনী ৩৪ জন শিল্পীর বিভিন্ন মাধ্যমের ৩৪ টি শিল্পকর্ম প্রদর্শিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here