২ জানুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায়। শিল্পী চিত্ত হালদার সম্মাননা পর্ষদের আয়োজনে অশ্বিনী কুমার হলে। চিত্রশিল্পী, ভাস্কর ও মুক্তিযোদ্ধা চিত্ত হালদার স্মারকগ্রন্থ এর পাঠ উন্মোচন চিত্রকর্মের আলোকচিত্র প্রদর্শনী ও শিল্পী চিত্ত হালদার সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিত্রশিল্পী ও গবেষক ড. কাজী মোজাম্মেল হোসেন। বিশেষ অতিথি ছিলেন সম্মাননা প্রাপ্ত মুক্তিযোদ্ধা ও চিত্রশিল্পী হেলাল উদ্দিন, সভাপতি শহীদ আবদুর রব সেরনিয়াবাত প্রেসক্লাব বরিশাল মানবেন্দ্র বটব্যাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এস এম ইকবাল, শিশু সংগঠক জীবন কৃষ্ণ দে, শিক্ষাবিদ ও কবি সাহিত্যিক লুৎফে আলম, চিত্ত হালদারের সহধর্মিনী ঝর্ণা হালদার, চিত্র হালদারের কন্যা ভয়লেট হালদার, প্রকাশক চিত্ত হালদার স্মারকগ্রন্থ তৌহিদ ইমামসহ আরো উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সুধীজন এবং চারুকলার সদস্যরা উপস্থিত ছিলেন।

শুরুতে প্রধান অতিথি চিত্রকর্মের আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শন করেন। প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয় পরে অতিথিদের উত্তরীয় পরিয়ে বরণ করে নেওয়া হয়, অনুষ্ঠানের শুরুতে চিত্রশিল্পী, ভাস্কর ও মুক্তিযোদ্ধা চিত্ত হালদার স্মারকগ্রন্থ এর পাঠ উন্মোচন করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দরা। পরে এক আলোচনা সভায় অতিথিরা চিত্ত হালদারের চিত্রকর্মের আলোকচিত্রের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। আলোচনা সভা শেষে সম্মাননা প্রাপ্ত মুক্তিযোদ্ধা ও চিত্রশিল্পী হেলাল উদ্দিন কে শিল্পী চিত্ত হালদার সম্মাননা প্রদান করা হয়। এসময় তাকে শীতের চাদর, ক্রেস্ট ও নগদ ১ লক্ষ টাকা প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here