আজ ১৭ মার্চ জাতির শ্রেষ্ঠ পুরুষ, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৯ বরিশালে যথাযথ মর্যাদায় পালিত। আজ ১৭ মার্চ রবিবার সকাল ৮ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে সরকারি বেসরকারি ও বিভিন প্রতিষ্ঠানের পুষ্পমাল্য অর্পণ এর মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়।

সকাল ৯ টায় বঙ্গবন্ধু উদ্যানে হাজার শিশু সমাবেশ করা হয় সেখান থেকে বর্ণাঢ্য এক আনন্দ র‌্যালি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার হলে গিয়ে শেষ হয়। সেখানে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়।

র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল, রাম চন্দ্র দাস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি পুলিশ কমিশনার বরিশাল, মেট্রোপলিটন পুলিশ বরিশাল, মোশারফ হোসেন বিপিএম, ডিআইজি, বাংলাদেশ পুলিশ, বরিশাল রেঞ্জ বরিশাল, মোঃ শফিকুল ইসলাম, বিপিএম পিপিএম, পুলিশ সুপার বরিশাল, মোঃ সাইফুল ইসলাম, বিপিএম (বার), সিভিল সার্জন বরিশাল, ডাঃ মনোয়ার হোসেন, সাবেক অধ্যক্ষ সরকারি বি এম কলেজ, সম ইমানুল হাকিম, বীর প্রতীক, কে এস এম মহিউদ্দিন মানিক, বরিশাল জেলা আওয়ামীলীগের সিনিয়ার সহ সভাপতি, মোঃ হোসেন চৌধুরী, শিক্ষাবিদ, অধ্যাপিকা শাহ সাজেদা, জেলা শিশু বিষয় কর্মকর্তা বরিশাল, পঙ্কজ রায় চৌধুরীসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দরা উপস্থিত ছিলেন।

পরিশেষে শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here