বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি এই স্লোগান নিয়ে আজ ৭ এপ্রিল বিকাল ৪ টায় জেলা প্রশাসন বরিশালের আয়োজনে। হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে। বরিশালে ৩ দিনব্যাপী ৪০তম জতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন ও বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০১৯ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল, রাম চন্দ্র দাস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কিউরেটর (একাডেমিক) জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, উপ-পরিচালক স্থানীয় সরকার বরিশাল, আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল, মোঃ ইকবাল আখতার, জেলা শিক্ষা অফিসার বরিশাল, মোঃ আনোয়ার হোসেন, প্রধান শিক্ষক হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়, এস, এম, ফখরুজ্জামান, অধ্যক্ষ আবদুর রব সেরনিয়াবাত কলেজ বরিশাল, মুনসুর আলী হাওলাদারসহ এক্সেকিউটিভ ম্যাজিস্ট্রেট বৃন্দরাসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে অতিথিরা খুদে বিজ্ঞানী দের বিভিন্ন বিজ্ঞান ভিত্তিক প্রজেক্ট ঘুরে দেখেন। বরিশাল জেলার ১০ টি উপজেলা, সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সাধারন মানুষের বিজ্ঞান ভিত্তিক প্রজেক্ট প্রদর্শন করা হয়। এখানে জুনিয়র, সিনিয়র এবং বিশেষ গ্রুপে ভাগ করে প্রতি গ্রুপ থেকে তিনজন বিজয়ীকে পুরস্কিত করা হবে এবং পরে তার বিভাগীয় পর্যায় অংশগ্রহণ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here