দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি এই স্লোগান নিয়ে আজ ১০ মার্চ সকাল ১০ টায়। জেলা প্রশাসন বরিশালের আয়োজনে সিপিপি, আভাস, ওয়াল্ড ভিশন, সেভ দ্য চিলড্রেন, রেড ক্রিসেন্ট সোসাইটি, সেইন্ট বাংলাদেশ, ব্র্যাক, কারিতাস ও সারডো সহযোগিতায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০১৯ অনুষ্ঠিত হয়। শুরুতে বরিশাল নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে সমবেত হয়ে বর্ণাঢ্য এক র‌্যালি নগরীর সদর রোড এলাকা প্রদক্ষিন করে সরকারি জিলা স্কুলের মাঠে গিয়ে শেষ হয়।
র‌্যালি ও আলোচনা সভা প্রধান অতিথি ছিলেন মেয়র, বরিশাল সিটি কর্পোরেশন বরিশাল, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান, উপ-পুলিশ কমিশনার, নগর বিশেষ শাখা, আবু রায়হান মোহাম্মদ সালেহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল, মোঃ ইকবাল আখতার, বরিশাল জেলা আওয়ামীলীগ এর সহ সভাপতি, মোঃ হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার বরিশাল, মোঃ আনোয়ার সাইদ, সহকারী পরিচালক, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স বরিশাল, মোঃ ফারুক হোসেন, জেলা শিক্ষা অফিসার বরিশাল, মোঃ আনোয়ার হোসেনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দরা উপস্থিত ছিলেন।
র‌্যালি শেষে সরকারি জিলা স্কুলের মাঠে আলোচনা সভা শেষে ফায়ার সার্ভিসের মাধ্যমে দুর্যোগ দুর্যোগ পূর্ববর্তী ও পরবর্তী প্রস্তুতির উপর এক মহড়া পরিদর্শন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here