আগামী বুধবার (১০ এপ্রিল) পর্যন্ত সারাদেশে ঝড় ও বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। সোমবার (৮ এপ্রিল) এক পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পূর্বাভাসে বলা হয়, আগামী ২৪ ঘণ্টা ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, দেশের দক্ষিণাংশ হয়ে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ফলে আগামী বুধবার (১০ এপ্রিল) পর্যন্ত সারাদেশে ঝড় ও বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

এদিকে, ঢাকায় বাতাসের গতি দক্ষিণ/দক্ষিণ- পূর্ব দিকে ঘণ্টায় (১০-১৫) কিলোমিটার যা অস্থায়ী দমকা হাওয়াসহ ঘণ্টায় (৪০-৫০) কিলোমিটার। অন্যদিকে, রোববার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯২ শতাংশ। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ১৭ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ৪৫ মিনিটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here