আজ ১০ মার্চ বিকেল ৪ টার দিকে জেলা প্রশাসক বরিশাল এর নিদের্শনায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। নগরীর ফজলুল হক এভিনিউ এলাকায় উদয়ন স্কুল সংলগ্ন । ডায়াগনস্টিক সেবার মান ও ভোক্তা অধিকার বিষয় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, জয়দেব চক্রবর্তী।

সিটি মেডিকেল সার্ভিসেসে অভিযান চালিয়ে নোংরা পরিবেশ, বরিশাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এ্যাসোসিয়েশন নির্ধারিত মুল্যের চেয়ে প্যাথলজি পরিক্ষায় অতিরিক্ত ফি আদায়, ডাক্তার না থাকায় ইত্যাদি অপরাধে সিটি মেডিকেল সার্ভিসেস এর পরিচালক মোঃ জাহাঙ্গীর হোসেন লিপু কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারায় বিশ (২০০০০) টাকা জরিমানা আদায় করা হয়।

এ অপরাধে প্রসিকিউশন প্রদান করেন মেডিকেল অফিসার সিভিল সার্জন অফিস বরিশাল, ডাঃ মোঃ মুহাইমিনুল ইসলাম। পরে সদর রোড বরিশালে অবস্থিত অ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টার সংলগ্ন ঔষধের ফার্মেসীতে অভিযান চালিয়ে সরকারি অনুমোদন ব্যতীত, এমআরপি উল্লেখ নেই এবং বিভিন্ন বিদেশি ঔষধ বিক্রয় করার অপরাধে মেসার্স মুন মেডিকেল এর প্রোপাইটার মোঃ রেজাউল আলমকে ঔষধ আইন ১৯৪০ এর ১৮ (ক) ধারা লঙ্ঘন এর জন্য ২৭ ধারায়। পঁচিশ (২৫০০০) হাজার টাকা এবং একই আপরাধে মেসার্স আলিফ মেডিকেল এর প্রোপাইটার মোঃ মোশাররফ হোসেন কে পাঁচ (৫০০০) হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ অপরাধে প্রসিকিউশন প্রদান করেন ঔষধ তত্ত্বাবধায়ক ঔষধ প্রশাসন অধিদপ্তর বরিশাল, এস, এম, সুলতানুল আরেফিন। অভিযানে তিনটি প্রতিষ্ঠান থেকে মোট পঞ্চাশ (৫০০০০) টাকা অর্থ জরিমানা আদায় করা হয়।

অভিযানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, রাসেল ইকবাল, এ সময় আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন এএসপি র‌্যাব-৮ বরিশাল, মুকুর চাকমা, কোতয়ালী মডেল থানা পুলিশ এবং র‌্যাব-৮ এর সদস্যরা। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here