চুক্তি শর্ত ভঙ্গ করে ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর, বিদ্যুৎ ও পানির সংযোগ বন্ধের হুমকির অভিযোগে ডিআইজি ও পুলিশ সুপারকে বিবাদী করে মামলা করা হয়েছে। গতকাল রোববার সদর সিনিয়র সহকারী জজ আদালতে ওই মামলা করেন নগরীতে জেলা পুলিশ লাইন সংলগ্ন দ্যা রিভার ক্যাফের পরিচালক বাপ্পি রঞ্জন রায়। বিচারক মামলা গ্রহন নিয়ে শুনানীর জন্য অপেক্ষমান রেখেছেন।

 

 

বাদী পক্ষেরআইনজীবী আজাদ রহমান জানান, ‘২০০৮ সালের ২৭ মার্চ বরিশাল জেলার পুলিশ সুপারের কাছ থেকে ব্যবসায়ীর জন্য একটি ভবন ভাড়া নেয় বাপ্পি রঞ্জন রায়। চুক্তি অনুযায়ী ২০১৩ সালের ৩১ মার্চ পর্যন্ত ভবনটি তার নামেই বলবৎ রাখা হয়। পরে অগ্রিম ১১ লাখ ৫৫ হাজার ৮৩৯ টাকা দেয়াসহ চার লাখ ৮০ হাজার টাকা দিয়ে বিবাদীদের অনুমতি নিয়ে ভবনটি ডেকোরেশন করেন তিনি।

 

এই অতিরিক্ত টাকার জন্য চুক্তিপত্রটি বাড়িয়ে ২০২৮ সাল পর্যন্ত নেয়া হয়। কিন্তু ২০১৫ সালের ১৭ আগস্ট বরিশাল রেঞ্জ ডিআইজি পুলিশ হেডকোয়ার্টার্সের ৫১৭৭ নম্বর স্মরকের মাধ্যমে চুক্তিপত্রটি বাতিল কলেন। ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি বাপ্পি রঞ্জন রায়কে চুক্তিপত্র বাতিলের নোটিশ দেয়া হয়।

 

 

এতে বাপ্পি রঞ্জন সুপ্রিম কোর্টে রিট পিটিশন করলে চুক্তিপত্র বাতিলের আদেশটি স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়। ওই আদেশ থাকাবস্থায় গত বছর অর্থাৎ ২০১৯ সালের ৩ নভেম্বর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) তার ব্যবসায়ীক প্রতিষ্ঠান ‘দ্যা রিভার ক্যাফের’ পেছনের অংশ জরুরী ভিত্তিতে অপসারণের নির্দেশ দেয়। এর পরও অপসারণ না করলে সুপ্রিম কোর্টের আদেশ অমান্য করে চলতি বছরের ২ জানুয়ারি ক্যাফের পেছনের অংশ ভাংচুর, পানি ও বিদ্যুতের লাইন বন্ধ করে দেয়ার হুমকি দেয়।

 

এই ঘটনায় বাদী বাপ্পি রঞ্জন রায় তার ক্যাফে ভাংচুর, পানি ও বিদ্যুৎ সংযোগ যাতে বন্ধ করতে না পারে সেই আবেদন জানিয়ে আদালতে মামলা দায়ের করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here