বরিশাল শহরের নৌবন্দর এলাকায় ছিনতাইয়ের শিকার হয়েছেন নিপা আক্তার (৪০) নামে এক নারী। গোয়েন্দা পুলিশ পরিচয়ে দুই যুবক তার কাছ থেকে অর্ধলক্ষ টাকা ও মোবাইল ফোন নিয়ে গেছে। ঘটনাটি ঘটেছে বুধবার রাত ৯টার দিকে বরিশাল নৌ সদর থানার পাশে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) অফিস সম্মুখে।

তবে এই ঘটনায় বৃহস্পতিবার দুপুরে পর্যন্ত কেউ অভিযোগ করেনি বলে জানিয়েছে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানা পুলিশ।

ছিনতাইয়ের শিকার নারীর বরাত দিয়ে বরিশাল নৌ সদর থানা পুলিশ জানায়- বরিশালের উজিরপুর উপজেলার ধামুরা গ্রামের বিধবা নারী নিপা আক্তার দেবর রাসেলকে নিয়ে রাজধানীতে যাওয়ার উদ্দেশে বুধবার রাত নৌবন্দরে আসেন। কিন্তু টার্মিনালে যাওয়ার পুর্ব মুহূর্তে মোটরসাইকেলযোগে দুই যুবক এসে নিজেদেরকে ডিবি পরিচয় দিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করেন। পরে দেবরের নাম ঠিকানা লিখে আনার নির্দেশ দিয়ে নারীকে পাশে একটি নির্জন স্থানে নিয়ে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৫৬ হাজার টাকা ও মুঠোফোনে নিয়ে যায়। অভিযোগ পেয়ে নৌ পুলিশের সদস্যরা আশেপাশে ব্যাপক তল্লাশি করলেও কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

নিজেকে রাজধানী আইডিয়াল কলেজের শিক্ষার্থী দাবি করে রাসেল জানান, ভাইয়ের এক সন্তান রাজধানীর একটি হাসপাতালে গত ১৫ দিন ধরে চিকিৎসাধীন রয়েছে। সেখানে যাওয়ার উদ্দেশে ভাবিকে নিয়ে বাসা থেকে রওনা হয়ে বরিশাল নৌবন্দরে এসেছিলেন।

বরিশাল নৌ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, ছিনতাইকারীদের খুঁজে না পাওয়ার পরে নারীকে কোতয়ালি মডেল থানায় একটি অভিযোগ দেওয়ার পরামর্শ দিয়ে পাঠিয়ে দেওয়া হয়েছিল।

তবে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত এই ঘটনায় কেউ অভিযোগ নিয়ে কোতয়ালি মডেল থানার যায়নি জানিয়ে ওসি নুরুল ইসলাম বলেন- বিষয়টি তাদেরকে কেউ মৌখিকভাবেও অবহিত করেনি। পরবর্তীতে অভিযোগ পাওয়া গেলে এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here