ডেঙ্গুতে আতঙ্ক না হয়ে সচেতন হোন এই স্লোগান নিয়ে আজ ১৭ আগস্ট সকাল ১১ টায়, জেলা প্রশাসন বরিশাল এর উদ্যোগে, উপজেলা প্রশাসন বাবুগঞ্জের আয়োজনে। ফেরদৌসি বেগম শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়-১১২ এর প্রাঙ্গনে।ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন ও জনসচেতনতামূলক অভিযান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল, মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। জেলা প্রশাসক বরিশাল, এস, এম, আজিয়র রহমান। বিশেষ অতিথি ছিলেন প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) রিচিং আউট অব স্কুল চিলড্রেন (রস্ক) ফেইজ-২ প্রকল্প প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ঢাকা, মোঃ দেলওয়ার হোসেন। আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি অফিসার বাবুগঞ্জ, সুজিত হাওলাদার।

চেয়ারম্যান উপজেলা পরিষদ বাবুগঞ্জ, কাজী ইমদাদুল হক দুলাল, বিভাগীয় উপ-পরিচালক প্রাথমিক শিক্ষা বরিশাল বিভাগ, এস, এম, ফারুক, সহকারী কমিশনার (ভূমি) বাবুগঞ্জ, নুসরাত জাহান খান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরিশাল, মোঃ আবদুল লতিফ মজুমদারসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি, সুশীল সমাজের প্রতিনিধি, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, শিক্ষক শিক্ষার্থী এবং অভিভাবক বৃন্দরা উপস্থিত ছিলেন। শুরুতে অতিথিরা ডেঙ্গু বাহি মশা এর বিস্তার রোধে গণ সচেতনতা বৃদ্ধির লক্ষে আলোচনা করেন পাশাপাশি সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা করা হয়।

সকলের প্রতি দেশের চলমান ডেঙ্গু রোগ থেকে বাঁচতে মশা নিধন ও মশার বংশ বিস্তার রোধে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রেখে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি কোন ধরনের গুজবে কান না দেওয়ার আহ্বান জানান। পরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মুলক লিফলেট বিতরণ করা হয়। এদিকে বরিশালে জেলা প্রশাসনের আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বরিশাল, প্রশান্ত কুমার দাস এর নেতৃত্বে নতুন বাজার এলাকায় এনজিও, রোভার স্কাউট, সাধারণ মানুষের অংশগ্রহণে।ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় নতুন বাজার এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠানে লিফটের বিতরণের পাশাপাশি পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here