আজ ৫ মে সকাল ১০ টায় বগুড়া রোডস্ত এলাকায় কবি জীবনানন্দ দাস স্মৃতি মিলনায়তন ও পাঠাগারে। এস আর এস সি পি এস কার্ষক্রম, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এর আয়োজনে। ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ শীর্ষক প্রকল্পের আওতায় সামাজিক মূল্যবোধ বিষয়ে তিনদিন ব্যাপি প্রশিক্ষণ কর্মসূচির শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আঞ্চলিক কর্মকর্তা এস আর এস সি পি এস কার্ষক্রম বরিশাল, শ্রীমতী চম্পা সেন। বিশেষ অতিথি ছিলেন সাবেক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসক কার্যালয় বরিশাল, সুব্রত বিশ্বাস দাস, অধ্যক্ষ অমৃত লাল দে মহাবিদ্যালয়, তপংকর চক্রবর্তী, সহকারী পরিচালক মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম বরিশাল, দেবাশীষ দাস, সাবেক অধ্যক্ষ সরকারি মহিলা কলেজে ঝালকাঠি, শ্রী বিমল চক্রবর্তী, মাষ্টার ট্রেইনার, শ্রী শ্যামল চক্রবর্তী, শ্রী জুরান চক্রবর্তী, সহ কর্মশালায় বিভিন্ন উপজেলা থেকে অাগত পুরোহিত ও সেবাইতদেরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি অনুষ্ঠানের প্রধান অতিথি অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করে পরে তিনি তার বক্তব্যে বলেন সঠিক ভাবে হিন্দু আইন ও পুজা পদ্ধতি এবং আমাদের নৈতিক দায়িত্বের পাশাপাশি ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরে দেশ ও দশের পাশে এসে কাজ করতে হবে বলে অতিথিরা আসা প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here